কুড়িগ্রামে পাসপোর্ট করতে এসে ২ রোহিঙ্গা তরুণী আটক

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে পাসপোর্ট করতে এসে দুই নারী রোহিঙ্গাকে আটক করে পুলিশের নিকট সোর্পদ করেছে পাসপোর্ট অফিস কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে তাদের আটক করে কুড়িগ্রাম সদর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।
আটককৃতরা হলেন: চট্টগ্রামের রোহিঙ্গা ক্যাম্পের বালুখালি-১ এর ডি-ব্লকের খুরশিদা আক্তার (১৯), ২৭ নম্বর ক্যাম্পের ব্লক-৯ এর হাসিনা আক্তার বেবি (১৮)।
এই বিষয়ে কুড়িগ্রাম আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক কবির হোসেন বিটিসি নিউজকে বলেন, হাসিনা আকতার কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার সদর ইউনিয়নের ব্যাপারি পাড়া বালিয়ামারী গ্রামের আজিজুল হক ও নুরনেসা বেগমের মেয়ে। আদিজা আক্তার ওরফে খুরশিদা চিলমারী উপজেলার নয়ারহাট ইউনিয়নের দক্ষিণ বাউনিয়ার চর গ্রামের ফয়জার শেখ ও রাবেয়া খাতুনের মেয়ে উল্লেখ করে জন্ম নিবন্ধন সনদ দিয়ে পাসপোর্ট করতে আসেন। এ সময় তাদের সঙ্গে কথা বলে মনে হয় তারা রোহিঙ্গা। পরে তাদের কুড়িগ্রাম সদর থানা পুলিশের নিকট সোপর্দ করা হয়।
কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ শাহরিয়ার বিটিসি নিউজকে জানান, আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন তারা কক্সবাজারের বালুখালি রোহিঙ্গা ক্যাম্প থেকে এসেছেন। সৌদি আরবে যাবার উদ্দেশ্যে তারা অবৈধভাবে জন্ম নিবন্ধন করে পাসপোর্টের জন্য আবেদন করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুড়িগ্রাম প্রতিনিধি মো. হাফিজুর রহমান হৃদয়। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.