কুয়েট ভিসি-প্রো-ভিসিকে পদত্যাগের আল্টিমেটাম

খুলনা ব্যুরো: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ভিসি প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার ও প্রো-ভিসি প্রফেসর ড. সোবহান মিয়ার পদত্যাগের দাবিতে সাধারণ শিক্ষকরা রোববার (১১ আগস্ট) ক্যাম্পাসে র‍্যালি ও প্রতিবাদ সভা করেছেন।
‘বৈষম্যবিরোধী ছাত্র-জনতা হত্যাকারী ও ফ্যাসিজম এর সমর্থক এবং কলুষিত রাজনীতির পৃষ্ঠপোষক ভিসি ও প্রো-ভিসির পদত্যাগ চাই’-এমন ব্যানারে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষকবৃন্দের একটি র‍্যালি বের হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সভার মাধ্যমে শেষ হয়।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা খুবই লজ্জিত এবং ব্যথিত এ কারণে যে, আমাদের ভিসি ও প্রো-ভিসি ফ্যাসিবাদের সমর্থক ছিলেন। তারা ছাত্র-জনতাকে নির্যাতনকারীদের পক্ষে ছিলেন এবং তারা এখন কুয়েট থেকে পলাতক। যে কুয়েটে ছাত্ররা আসার জন্য উন্মুখ হয়ে আছে। অ্যাকাডেমিক কার্যক্রম চালু করার জন্য আমরাও উন্মুখ হয়ে আছি। আমরা চাই, অবিলম্বে ভিসি ও প্রো-ভিসি পদত্যাগ করুক। গত কয়েক বছরে তারা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের প্রতি তাদের যে নির্যাতন, নিয়োগ বাণিজ্য, দলীয়করণসহ সবকিছু ছাড়িয়ে তারা এমন পর্যায়ে চলে গেছে, যে কারণে তারা আজ ক্যাম্পাসে আসতে ভয় পাচ্ছে, পালিয়ে বেড়াচ্ছে।
বক্তারা আরও বলেন, লজ্জার ব্যাপার, যিনি ক্যাম্পাসের অভিভাবক তিনি আজ পালিয়ে বেড়াচ্ছেন। আমরা সাধারণ শিক্ষকরা আল্টিমেটাম দিচ্ছি-আজকের মধ্যে ভিসি ও প্রো-ভিসি যদি পদত্যাগ না করে তাহলে তাদেরকে আর কখনো ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হবে না। তাদেরকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করা হবে। 
সভায় বক্তৃতা করেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. আফতাব হোসেন, প্রফেসর ড. এম এম হাশেম, প্রফেসর ড. শাহজাহান ও প্রফেসর রাজিয়া খাতুন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের অ্যাক্টিং ভিসি প্রফেসর ড. সাইদুল ইসলাম, প্রফেসর ড. হাবিবুর রহমান, প্রফেসর ড. গোলাম কাদের, প্রফেসর ড. মো. হেলাল আন-নাহিয়ান, প্রফেসর মাহমুদুল আলমসহ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.