কুয়াকাটায় অতিরিক্ত তাপদাহে শ্রেণি কক্ষে দুই শিশু শিক্ষার্থী অসুস্থ

পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালীর কুয়াকাটায় ‘কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের’ দুই শিশু শিক্ষার্থী ক্লাস চলাকালীন সময়ে অতিরিক্ত তাপদাহে অসুস্থ হয়ে পড়ে।
সোমবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে ষষ্ঠ শ্রেণির ওই শিক্ষার্থীরা অসুস্থ হলে দ্রুত তাদেরকে ক্লাসরুম থেকে বের করে প্রাথমিক চিকিৎসা করা হয়।
জানা যায়, ক্লাস চলাকালীন সময়ে বেশ কিছুক্ষণ বিদ্যুৎ না থাকায় মোসা. কারিমা ও মো. ইমান ইসা নামের ওই দুই শিক্ষার্থী অসুস্থ হয়। পরে ওই শিক্ষার্থীদের বাহিরে নিয়ে এসে পানি পান করান এবং ভবনের নিচে বাতাসের ব্যবস্থা করলে তারা সুস্থ হয়, পরে শিক্ষকরা তাদেরকে বাড়িতে পাঠিয়ে দেয়। অন্যান্য শিক্ষার্থীদেরকে খোলা জায়গায় রাখা হয়।
কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান বিটিসি নিউজকে জানান, গতকাল থেকে স্কুল খোলা ছিল। গত কালকে সমস্যা হয়নি, আজকে দশটায় ক্লাস শুরুর কথা থাকলেও আমরা এর আগেই ক্লাস শুরু করি। এবং দুপুর একটার মধ্যে শিক্ষার্থীদের ছেড়ে দেই। এরমধ্যেই সাড়ে দশটার দিকে বিদ্যুৎ না থাকার কারণে এই শিক্ষার্থীরা অসুস্থ হয়েছে। সাথে সাথে আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি এবং বিদ্যুৎ অফিসে ফোন করেছি। এছাড়া অনেক শিক্ষার্থী মাথা ব্যাথাসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে এখন।
কলাপাড়া উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. মনিরুজ্জামান খান বিটিসি নিউজকে জানান, অসুস্থ হয়ে পড়ার সাথে সাথেই খবরটা আমরা পেয়েছি। এখনই শিক্ষার্থীদের শারীরিক অবস্থা অনুযায়ী চিকিৎসা নেয়ার কথা বলা হয়েছে। অতিরিক্ত গরমে এই ধরনের সমস্যা হচ্ছে, গাছের ছায়া এলাকায় বেশি বেশি থাকার আমরা পরামর্শ দিচ্ছি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পটুয়াখালী প্রতিনিধি মো. নজরুল ইসলাম নজরুল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.