কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা, দুই জনের ফাঁসি

কুমিল্লা ব্যুরো: কুমিল্লায় শিশুকে ধর্ষণের পর হত্যা মামলায় দুই আসামির ফাঁসি ও ১ লাখ টাকা অর্থদণ্ডের রায় দিয়েছেন আদালত। মঙ্গলবার (৮ নভেম্বর) কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন এ রায় দেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার মনোহরগঞ্জ উপজেলার হাতিমারা গ্রামের মৃত লাল মিয়ার ছেলে বাচ্চু মিয়া ও একই গ্রামের মৃত মোস্তফা ভুঁইয়ার ছেলে আমীর হামজা। রায় ঘোষণার সময় তারা আদালতে উপস্থিত ছিলেন।
নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-১ এর স্পেশাল পিপি প্রদীপ কুমার দত্ত সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেছেন।
মামলার অভিযোগ ও আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৫ মার্চ সকালে মনোহরগঞ্জ উপজেলার হাতিমারা গ্রামের দরিদ্র পরিবারের কৃষিশ্রমিক ছায়েদুল হক অন্যের জমিতে কাজ করতে যান। এ দিন তার স্ত্রী মৌলভীবাজারে আত্মীয়ের বাড়িতে ছিলেন। এ সুযোগে একই গ্রামের বাচ্চু মিয়া ও আমীর হামজা ঘরে ঢুকে ছায়েদুল হকের কন্যা শিমু আক্তারকে (১০) ধর্ষণ করে। ভুক্তভোগী শিমু এ ঘটনা তার বাবাকে অবহিত করবে বলে জানায়। এতে ক্ষুব্ধ হয়ে ধর্ষক বাচ্চু মিয়া ও আমীর হামজা দা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে শিশু শিমুকে হত্যা করে।
দুপুরে ছায়েদুল হক বাড়ি ফিরে ঘরের মেঝেতে মেয়ের রক্তাক্ত নিথর দেহ পড়ে থাকতে দেখে চিৎকার শুরু করেন। খবর পেয়ে মনোহরগঞ্জ থানা পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়।
এ ঘটনায় ছায়েদুল বাদী হয়ে মামলা দায়ের করেন। পরে ধর্ষক বাচ্চু মিয়া ও আমীর হামজাকে গ্রেফতার করে পুলিশ। আসামিরা ধর্ষণ ও হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়। পুলিশ তদন্ত শেষে ২০১৯ সালের ১২ ফেব্রুয়ারি ওই দুই আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।
রায়ে সন্তোষ প্রকাশ করে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-১ এর স্পেশাল পিপি প্রদীপ কুমার দত্ত জানান, আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন এ মামলার দুই আসামিকে মৃত্যুদণ্ড এবং ১ লাখ টাকা অর্থদণ্ডের রায় দিয়েছেন। তাদের ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার নির্দেশ দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুমিল্লা ব্যুরো প্রধান আব্দুল্লাহ আল মানছুর। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.