কুমিল্লায় প্রবাস ফেরত ব্যক্তিদের বাড়িতে গিয়ে হোম কোয়ারেন্টাইনের বিষয়ে খোঁজ নিচ্ছেন পুলিশ

বিশেষ প্রতিনিধি: কুমিল্লায় পুলিশ প্রশাসনের উদ্যোগে জেলা জুড়ে প্রবাস ফেরত ১৪ হাজার ১৮৩ জন প্রবাস ফেরত ব্যক্তিদের বাড়িতে বাড়িতে গিয়ে হোম কোয়ারেন্টাইনের বিষয়ে খোঁজ নিচ্ছে পুলিশ। বিদেশ ফেরত ব্যক্তিরা কোয়ারেন্টাইনে আছে কিনা এ বিষয়টি দেখার জন্য জেলাজুড়ে পুলিশ প্রশাসন একযোগে কাজ করে যাচ্ছে।

কুমিল্লার ১৭ উপজেলা ও ১টি থানাসহ ১৮ থানায় পুলিশের কর্মকর্তারা এ কাজে ব্যস্ত সময় পার করছেন। প্রবাস ফেরতরা কোয়ারেন্টাইনে আছে কি না? বাহিরে ঘোরাফেরা করছে কি না? এসব বিষয় গুলো নিয়ে কাজ করে যাচ্ছেন জেলাসহ সকল থানা পুলিশের টিম।

এ সময় পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বাড়ি-বাড়ি গিয়ে প্রবাস ফেরতদের হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি নিশ্চিত করছেন।

নির্দেশনা দিচ্ছেন সঠিক পন্থায় কিভাবে হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। যাতে করে পরিবারের অন্য সদস্যরা নিরাপদে থাকতে পারে। এছাড়াও করোনা ভাইরাস বিষয়ে নানা তথ্য জনসাধারণকে অবহিত করা হচ্ছে।

এই করোনা প্রতিরোধে বিষয়ে কুমিল্লা জেলা পুলিশের গঠিত কমিটির ফোকাল পয়েন্ট কর্মকর্তা ও কুমিল্লা ডিএসবির অতিরিক্ত পুলিশ সুপার আজিম উল আহসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, কুমিল্লার সুযোগ্য পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম স্যারের সক্রিয় দিক নির্দেশনায় ও সঠিক তত্ত্বাবধানে এসবি থেকে প্রবাস ফেরতদের প্রাপ্ত তালিকাকে ৫টি গ্রুপ ভাগ করা হয়েছে।

অধিক ঝুঁকিপূর্ণ গ্রুপ, পর্যায়ক্রমে বাকিদের অন্য গ্রুপে রাখা হয়েছে। এসব তালিকা উপজেলা অনুযায়ী থানা পুলিশের কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে প্রবাস ফেরতদের বাড়িতে বাড়িতে গিয়ে কমপক্ষে ১৪ দিনের সঠিক উপায়ে হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি নিশ্চিতকরণে কাজ করছে জেলা পুলিশ। যাতে পরিবারের অন্য সদস্যরা সংক্রমণ থেকে নিরাপদে বাচঁতে পারে এবং এ ভাইরাস যাতে ছড়িয়ে পড়তে না পারে।

পাশাপাশি জেলার সুযোগ্য পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের সঠিক দিক নির্দেশনায় চলছে জনসচেতনতায় করোনা সংক্রমণ সতর্কতায় লিফলেট, মাস্ক ও হ্যান্ডগ্লোভ বিতরণ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.