কুমিল্লায় গণ ধর্ষণের ঘটনায় মামলা’ পুলিশ সুপারের নির্দেশনায় গ্রেপ্তার-৩

বিশেষ প্রতিনিধি: কুমিল্লার চান্দিনায় এক নারী পোশাক শ্রমিককে দলবেঁধে ধর্ষণের ঘটনায় মামলা করেছে ভুক্তভোগী ওই নারী। গতকাল মঙ্গলবার রাতে দেবীদ্বার থানায় মামলা করেন এই নারী শ্রমিক।

মামলা সুত্রে জানা যায়, গত সোমবার রাত সাড়ে নয়টার দিকে বাসায় ফেরার পথে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন কুমিল্লার চান্দিনা ও দেবীদ্বার উপজেলার সীমান্তবর্তী এলাকা বাগুর শান্তিনগর এলাকায় ওই নারীকে ধর্ষণের ঘটনা ঘটে। এরপর সেদিনই অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আজ বুধবার (০৮ জুলাই) ২০২০ ইং মামলার বিষয়টি নিশ্চিত করেছেন দেবীদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল আনোয়ার। গ্রেপ্তারকৃতরা হলেন যথাক্রমে, ভোলার লালমোহন উপজেলার বাসিন্দা মোহাম্মদ আলীর ছেলে খোকন (২৯), কুমিল্লার দেবীদ্বার উপজেলার ভৈষেরকুট গ্রামের ফরিদুর রহমানের ছেলে আব্দুল মান্নান (২৮)। তারা উভয়ে চান্দিনার বেলাশহর গ্রামে ভাড়ায় বসবাস করেন। গ্রেপ্তারকৃত অপরজন হলেন চান্দিনা উপজেলার বেলাশহর গ্রামের কালু মিয়ার ছেলে ফরিদ (২৬)।

স্থানীয় সূত্রে জানা যায়- চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের ওই নারী বেলাশহর এলাকার ‘ডেনিম’ গার্মেন্টেসে চাকুরী করেন। বাড়ি থেকে যাতায়াত করে চাকুরী করা কষ্টকর হওয়ায় পার্শ্ববর্তী একটি গ্রামে ভাড়া থাকতেন তিনি।

গতকাল মঙ্গলবার (০৭ জুলাই) রাত ০৯ টায় ডিউটি শেষে বাসায় ফিরছেন। মহাসড়কের পাশ দিয়ে হেটে বাসায় ফেরার সময় ০৩ যুবক তার মুখ চেপে ধরে একটি ঝোপে নিয়ে গণধর্ষণ করে। এরপর তার কাছে থেকে মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। খবর পেয়ে চান্দিনা থানা পুলিশ অভিযান চালিয়ে রাতেই তিন ধর্ষককে গ্রেপ্তার করতে সক্ষম হন।

এ বিষয়ে চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল ফয়সাল বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ঘটনাস্থলটি চান্দিনা বাজারের সন্নিকটে হলেও তা দেবীদ্বার থানাধীন বাগুর শান্তিনগর এলাকায় ঘটেছে।

তারপরও ঘটনাটি মোবাইল ফোনে শোনার সঙ্গে সঙ্গে আমাদের কুমিল্লা জেলার সুযোগ্য পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম মহোদয়ের সঠিক দিক নির্দেশনা অনুযায়ী আমি ও থানার উপ-পরিদর্শক নোমানকে সঙ্গে নিয়ে অভিযান চালিয়ে ০৩ জনকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছি। তাদের কাছে থেকে মোবাইল ফোনটিও উদ্ধার করি। ভোরে তাদের দেবীদ্বার থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে কুমিল্লা জেলার সুযোগ্য পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বিষয়টি অত্যান্ত লজ্জাস্কর ও কুরুচিপূর্ণ এ ঘটনায় ভিকটিম নিজেই বাদী হয়ে থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

এর প্রেক্ষিতেই অভিযান পরিচালনা করে তিন জনকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃত ধর্ষকরা ধর্ষণের কথা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.