কুমিল্লায় অপহরণকারী চক্রের ৩ সক্রিয় সদস্য গ্রেফতার, ভিকটিম উদ্ধার

কুমিল্লা ব্যুরো: কুমিল্লায় ইসমাইল আলী নামে এক ব্যবসায়ীকে অপহরণ করে মুক্তিপণ দাবী করে অপহরণকারী চক্র। এ ঘটনায় র‌্যাব অভিযান চালিয়ে চক্রের ৩ সক্রিয় সদস্যকে গ্রেফতার করে ভিকটিমকে উদ্ধার করেছে র‍্যাব। অপহৃত ব্যবসায়ী সিলেট জেলার গোয়াইনঘাট থানার বগাইয়া গ্রামের ডা. আবুল কাশেমের ছেলে।
গ্রেফতারকৃতরা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার বিনাহটি গ্রামের রেনু মিয়ার ছেলে হৃদয় (২৬), কুমিল্লার চান্দিনা উপজেলার চিরল্লা গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে মো. সুজন (২৬) ও ব্রাহ্মণপাড়া উপজেলার টাকই রহমতপুর গ্রামের শামসুল হকের ছেলে নূর মোহাম্মদ শরিফ (২৫)।
আজ মঙ্গলবার (০৯ নভেম্বর) দুপুরে র‌্যাব কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন এসব তথ্য জানান।
ব্যবসায়ীর পরিবার অপহরণকারীদের চাহিদা মতো দুই দফায় বিকাশ ও নগদ নম্বরে মোট ২৫ হাজার টাকা দেয়। একপর্যায়ে ওই ব্যবসায়ীর পরিবার বিষয়টি ৮ নভেম্বর র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লাকে অবহিত করে। এতে তথ্য-প্রযুক্তির সহায়তায় র‌্যাবের টিম ওইদিন সন্ধ্যায় কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার জিরুইন বটতলা বাজার এলাকায় অভিযান পরিচালনা করে অপহরণকারী চক্রকে মুক্তিপণের ৯ হাজার ৮শ টাকাসহ গ্রেফতার করে এবং অপহৃত ব্যবসায়ীকে উদ্ধার করে।
জানা যায়, গত রবিবার (০৭ নভেম্বর) ইসমাইল আলী (৩৫) ব্যবসার উদ্দেশ্যে কুমিল্লায় আসেন। পরবর্তীতে সে জেলার বুড়িচং উপজেলার কংশনগর বাজারের একটি যাত্রী ছাউনিতে অবস্থান করার সময় অপহরণকারী চক্র তাকে জোর পূর্বক সিএনজিতে তুলে অপহরণ করে নিয়ে যায়। তারা ওই ব্যবসায়ীর মোবাইল থেকে তার ভাইকে ফোন করে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করে এবং টাকা না দিলে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।
র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা ক্যাম্পের অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন বিটিসি নিউজকে জানান, গ্রেফতারকৃতরা অপহরণকারী চক্রের সংঘবদ্ধ সক্রিয় সদস্য। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মুক্তিপণের জন্য ব্যবসায়ীকে অপহরণের কথা স্বীকার করেছে। তারা দীর্ঘদিন ধরে ব্যবসায়ীদের টার্গেট করে তাদেরকে অপহরণ করে অপহৃতের পরিবারের নিকট থেকে মোটা অংকের মুক্তিপণ আদায় করে আসছিল বলেও স্বীকার করে। এ ব্যাপারে বুড়িচং থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুমিল্লা ব্যুরো প্রধান আব্দুল্লাহ আল মানছুর। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.