কুমিল্লার চান্দিনায় আয়োজিত নির্বাচনী পথসভায় মির্জা ফখরুল ও কাদের সিদ্দিকী খালেদা জিয়ার জন্য ধানের শীষে ভোট চাইলেন

কুমিল্লা প্রতিনিধিআজ বুধবার সকালে নির্বাচনী প্রচারে ঢাকা থেকে কুমিল্লার দিকে রওনা দেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। কুমিল্লার চান্দিনায় আয়োজিত নির্বাচনী পথসভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ভোটের মাধ্যমে গণতন্ত্রকে মুক্ত করতে হবে। তাই সবাই ভোটকেন্দ্রে যাবেন। ভোটকেন্দ্র পাহারা দেবেন, গণনা পর্যন্ত থাকবেন। আপনার ভোটে গণতন্ত্র মুক্ত হবে, খালেদা জিয়া মুক্ত হবে।

বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর মানুষের সব অধিকার কেড়ে নিয়েছে। কথা বলার, লেখার ও ভোটের অধিকার কেড়ে নিয়েছে। ২০১৪ সালে বিনা ভোটোর নির্বাচন করে ক্ষমতা দখল করে আছে। আজও ক্ষমতায় আছে। রাষ্ট্রের সব শাখা দখল করে রেখেছে।

আজ খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছে, যিনি আজীবন গণতন্ত্রের গান গেয়েছেন। তিনি বলেছেন, তোমরা জাতীয় ঐক্য গঠন করে নির্বাচনের মাধ্যমে এ সরকারকে পরাজিত করো। এরা জনগণের ভোটকে ভয় পায়, তাই মেরে-কেটে পুলিশ দিয়ে গ্রেপ্তার করে জনগণের মতকে উপেক্ষা করে ক্ষমতায় থাকতে চায়। এ নির্বাচনে কোনো নিরপেক্ষতা নেই। এ নির্বাচন একটা প্রহসনে পরিণত হয়েছে। জনগণকে বোকা মনে করবেন না। জনগণ জানে, ঐক্যবদ্ধ প্রচেষ্টা সব ষড়যন্ত্র ধ্বংস করে দেবে।’

এ সময় কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী এলডিপি নেতা রেদোয়ান আহমেদের পক্ষে ভোট চান মির্জা ফখরুল।

মির্জা ফখরুল বলেন, রেদোয়ান আহমেদ ভালো মানুষ। আপনারা তাঁকে ধানের শীষে ভোট দিয়ে বিজয়ী করুন। গণতন্ত্রকে বিজয়ী করুন।

চান্দিনায় আয়োজিত নির্বাচনী পথসভায়  জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বলেন, এবার নির্বাচনে কেউ প্রার্থী নেই। এবারের নির্বাচনে একমাত্র প্রার্থী বেগম খালেদা জিয়া। তাঁর জন্য ধানের শীষে ভোট দিন।

সভায় পুলিশের উদ্দেশে কাদের সিদ্দিকী বলেন, আর নির্যাতন করবেন না। এক মাঘে শীত যায় না। ৩০ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করেন। আগামী ৩০ ডিসেম্বর বাংলাদেশের মুক্তির দিন, গণতন্ত্রের মুক্তি দিন। তাই ধানের শীষের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করুন। আপনাদের সব আছে। যদি শৃঙ্খলা বজায় রাখতে পারেন, তাহলে এ সরকার আপনাদের সঙ্গে পারবে না ৷ আপনাদেরকে ধৈর্য ধরতে হবে। ধৈর্য ধরলে আপনাদের বিজয় নিশ্চিত হবে। যেমন ৭১ সালের পাকিস্তানিরা পারেনি।

কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বলেন, ধানের শীষের সব প্রার্থী খালেদা জিয়ার প্রার্থী। তাই তাদের বিজয়ী করুন। আপনারা এক থাকলে কেউ আপনাদের ঠেকিয়ে রাখতে পারবে না। ধানের শীষের বিজয় নিশ্চিত হবে। দারোগা পুলিশ দিয়ে সব হলেও জোর করে মানুষের ভালোবাসা আদায় করা যায় না। আপনারা ৩০ ডিসেম্বর ধানের শীষে ভোট দিন। আপনারা ঐক্যজোট বজায় রাখতে পারলে কেউ আপনাদের বিজয় ঠেকিয়ে রাখতে পারবে না।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.