কুতুবদিয়া দ্বীপের উপকূল থেকে ১৭ জেলে উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের কুতুবদিয়া দ্বীপের অদুরে সাগর উপকূল থেকে ১৭ জন জেলেকে উদ্ধার করেছে কোস্ট গার্ডের একটি টিম। রোববার (২৮ আগষ্ট) দুপুরে কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।
এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি জানান, গত ২৪ আগস্ট এফ ভি “মা-বাবার দোয়া- ২” নামক একটি ফিশিং ট্রলার ভোলা তজুমুদ্দিন এলাকা হতে মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গেলে ইঞ্জিন বিকল হয়ে নিয়ন্ত্রণহীনভাবে সমুদ্রে ভাসতে থাকে। গতকাল শনিবার বিকেলে বিকল হয়ে যাওয়া মাছ ধরার ট্রলারটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে জাতীয় হেল্প লাইন ৯৯৯ এর মাধ্যমে কোস্ট গার্ড পূর্ব জোনকে অবিহিত করে। কোস্ট গার্ডের নিয়মিত টহল কার্যে অপারেশন সুরক্ষায় নিয়োজিত কোস্ট গার্ড জাহাজ কুতুবদিয়াকে বিষয়টি অবগত করা হয়। কোস্ট গার্ড জাহাজ কুতুবদিয়া এর অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার আমিনুল সাজ্জাদ এর নেতৃত্বে তৎক্ষণাৎ উক্ত এলাকায় উদ্ধার অভিযান পরিচালনা করে গতকাল সন্ধ্যায় ফিশিং বোটসহ ১৭ জন জেলেকে অক্ষত অবস্থায় সাগর থেকে উদ্ধার করে।
তিনি আরও জানান, পরে উদ্ধার জেলেদের প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়।
কোস্ট গার্ড জানায়, ফিশিং বোটের মালিক এর সাথে যোগাযোগ করে বোট এবং জেলেদের কুতুবদিয়া চ্যানেলের কাছাকাছি নিরাপদ স্থানে মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.