কুড়িগ্রামে কবি রাধাপদ রায়ের ওপর হামলাকারী রফিকুল গ্রেফতার

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের চারণ কবি রাধাপদ রায়ের (৮০) ওপর হামলার ঘটনায় হামলায় অভিযুক্ত যুবক রফিকুল ইসলামকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৪ অক্টোবর) সকালে নাগেশ্বরী উপজেলা ত্যাগ করার পথে তাকে গ্রেফতার করে।
গ্রেফতার রফিকুল ইসলাম জেলার নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের কচুয়ারপাড় গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে। তিনি পেশায় দিনমজুর। তবে তাকে ঠিক কোন স্থান থেকে গ্রেফতার করা হয়েছে তার বিস্তারিত জানায়নি পুলিশ।
হামলার শিকার কবি রাধাপদ রায় কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের মাদাইখাল গোড্ডারাপাড় গ্রামের বাসিন্দা। একসময় পেশায় নির্মাণশ্রমিকের কাজ করা রাধাপদ এক দশক আগে কিশোরগঞ্জের মন্দিরে থাকতেন। সেখানেই তিনি কবিতা ও ছন্দের চর্চা শুরু করেন। স্বভাবকবি খ্যাত এই প্রবীণ মূলত বিগত ৫-৬ বছর পূর্বে পল্লিকবি হিসেবে পরিচিতি পান। স্ত্রী, তিন মেয়ে ও তিন ছেলে নিয়ে তার পরিবার। হামলায় আহত কবি বর্তমানে নাগেশ্বরী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।
নাগেশ্বরী সার্কেলের সহকারী পুলিশ সুপার সুমন রেজা জানান, ‘রফিকুলকে গ্রেফতার করা হয়েছে। তাকে পুলিশ সুপারের কার্যালয়ে নেওয়া হয়েছে। এসপি স্যার বিস্তারিত জানাবেন।’
এর আগে গত শনিবার (৩০ সেপ্টেম্বর) সকালে ভিতরবন্দ ইউনিয়নের মাদইখাল গোড্ডারাপাড় গ্রামে কবি রাধাপদ রায়ের বাড়ির পশ্চিমে ডুবুরির ব্রিজের কাছে কবির ওপর আকস্মিক হামলা করেন রফিকুল। এতে কবির পিঠ ও ঘাড়ে ক্ষতের সৃষ্টি হয়। গত ছয় মাস আগে রফিকুলের বড় ভাই কদুর রহমানের সঙ্গে বিরোধের জেরে এই হামলা করা হয়েছে বলে ধারণা কবি রাধাপদের।
এ ঘটনায় কবিপুত্র জুগল চন্দ্র বাদী হয়ে রফিকুল ও তার বড় ভাই কদুর রহমানকে আসামি করে নাগেশ্বরী থানায় মামলা করেন। রফিকুল গ্রেফতার হলেও কদুর রহমান এখনও পলাতক রয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুড়িগ্রাম প্রতিনিধি মো. হাফিজুর রহমান হৃদয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.