‘কী গন্ধ বাপরে বাপ!’ সল্টলেকে পুজোর উদ্বোধনে দুর্গন্ধে অতিষ্ঠ মুখ্যমন্ত্রী

বিশেষ (ভারত) প্রতিনিধি: এফডি ব্লকের পুজোর উদ্বোধনের গিয়ে ভ্যাটের গন্ধে অতিষ্ঠ হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দমকলমন্ত্রী সুজিত বসুর পুজো শ্রীভূমি স্পোটিং ক্লাবের শারদোৎসবের সূচনা করে যান সল্টলেক এফডি ব্লকের পুজোর উদ্বোধন করতে। সেখানে পৌঁছেই মুখ্যমন্ত্রী হেঁটে এগোতে থাকেন মণ্ডপের দিকে।
মণ্ডপে পৌঁছনোর আগেই আচমকাই মুখ্যমন্ত্রী বলেন,‘‘একটা ভ্যাটের গাড়ি দাঁড় করানো রয়েছে। কী গন্ধ!” হাঁটতে হাঁটতে মুখ্যমন্ত্রী আবারও বলে ওঠেন, ‘‘হ্যাঁ! কী গন্ধ বাপরে বাপ!’’
মুখ্যমন্ত্রী যখন এই কথাগুলো বলছিলেন, তাঁর সঙ্গেই ছিলেন বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী, চেয়ারম্যান সব্যসাচী দত্ত, বিধায়ক সুজিত ও সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। মুখ্যমন্ত্রীর মুখে এমন কথা শুনেই অস্বস্তিতে পড়ে যান সকলে। একটা সময় দাঁড়িয়ে পড়েন মুখ্যমন্ত্রী। মেয়র কৃষ্ণাকে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘এটা হবে কেন?’’একথা বলার পরেই পুজো উদ্বোধন করতে মণ্ডপের দিকে হাঁটতে থাকেন তিনি।
পরিবেশের অস্বস্তি কাটাতে পুজো উদ্যোক্তাদের উদ্দেশে স্থানীয় বিধায়ক সুজিত বলেন, ‘‘মণ্ডপেঢোকার মুখেই ভ্যাটের গাড়িটা দাঁড় করানো রয়েছে কেন? কালকেই তো সরাতে বলে গেলাম।’’ তারপরে অবশ্য কথা না বাড়িয়ে সুজিত মুখ্যমন্ত্রীর সঙ্গে এগিয়ে যান। মুখ্যমন্ত্রী উদ্বোধন করে এফডি ব্লক ছেড়ে বেরিয়ে গেলে হাঁফ ছেড়ে বাঁচেন পুজো উদ্যোক্তা থেকে শুরু করে উপস্থিত জনপ্রতিনিধিরা।
বিধান নগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী পরে বলেন, ‘‘দিদি যখন গন্ধ পেয়েছেন তখন নিশ্চয়ই ওখানে কিছু ছিল। আমি উদ্বোধনের পরে গিয়ে পুজো উদ্যোক্তাদের সঙ্গে গিয়ে ওই বিষয়ে কথা বলেছি।’’ পুজো উদ্যোক্তাদের তরফে একজন বলেন, ‘‘উদ্বোধনের ব্যস্ততার কারণেই ওইদিকে আমাদের কারও নজর যায়নি। মুখ্যমন্ত্রী বলে যাওয়ার পরেই ব্যবস্থা নেওয়া হয়েছে।’’
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (ভারত) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। # 

Comments are closed, but trackbacks and pingbacks are open.