কিশোরগঞ্জে বিএনপির ১৩ নেতাকর্মী কারাগারে

কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের কুলিয়ারচরে আওয়ামী লীগ কার্যালয়ে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে বিস্ফোরক আইনে করা মামলায় বিএনপির ১৩ নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে।
আজ বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক তা না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
কুলিয়ারচর উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১৮ নেতাকর্মী আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে জেলা ও দায়রা জজ মো. সায়েদুর রহমান খান পাঁচজনের জামিন মঞ্জুর করে বাকিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
আসামিদের পক্ষে মামলা পরিচালনাকারী অ্যাডভোকেট মো. জালাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, আসামিরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন শেষে আজ জেলা দায়রা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন।
গত ২ ডিসেম্বর রাতে রামদি ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ এনে নাজিম উদ্দিন বাদী হয়ে বিস্ফোরক আইনসহ দণ্ডবিধির বিভিন্ন ধারায় কুলিয়ারচর থানায় একটি মামলা করেন। মামলায় ২০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ৪০ থেকে ৫০ জনকে আসামি করা হয়।
মামলার বাদী নাজিম উদ্দিন উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য বলে জানা গেছে।
জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানো ১৩ নেতাকর্মীর মধ্যে রয়েছেন কুলিয়ারচর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নাজমুল হোসেন, উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. সামজাদ হোসেন শামীম ও যুগ্ম আহ্বায়ক মো. আওয়াল তালুকদার, রামদী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. শাফী উদ্দিন, রামদী ইউনিয়ন যুবদলের সভাপতি মো. আলম ভূইয়া ও সাধারণ সম্পাদক মো. জিয়াউর রহমান জিয়া এবং উপজেলা স্বেচ্ছাসেবক দলনেতা মাইনুদ্দীন মেম্বার।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কিশোরগঞ্জ প্রতিনিধি মো. সেলিম রেজা ফারুক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.