কিশোরগঞ্জে ছে‌লের ফাঁসি, বাবার যাবজ্জীবন

কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের হোসেনপুরে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আমিনুল হক হত্যা মামলায় ছেলে মানিক মিয়াকে মৃত্যুদণ্ড ও বাবা নূরুল করিমকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।
কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আবদুল রহিম আজ বুধবার (০৩ ফেব্রুয়া‌রী) সকালে আদালতে এ রায় দেন। একই সঙ্গে তাদের প্রত্যেককে ২ লক্ষ টাকা করে আর্থিক দণ্ড দেওয়া হয়েছে।

মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামী মানিক মিয়া জেলার হোসেনপুর উপজেলার জিনারি ইউনিয়নের নূরুল করিমের ছেলে। তিনি পলাতক রয়েছেন।

মামালার বিবরণে জানা গেছে, ২০০৯ সালের ১৪ ডিসেম্বর বিকেলে শিশুদের ঝগড়াকে কেন্দ্র করে নান্দাইল উপজেলার সীমান্তবর্তী মহেষকুড়া সিনিয়র দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আমিনুল হকের ছেলে রক্সিকে মারধর করে বাড়িতে আটকে রাখে আসামীরা।

খবর পেয়ে আমিনুলসহ তার লোকজন ছেলেকে ছাড়িয়ে আনতে গেলে তাকে পিটিয়ে ও ছুরিকাঘাতে গুরুতর আহত করে প্রতিপক্ষের লোকজন।

আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় রেফার্ড করা হলে সেখানে একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১৭ ডিসেম্বর সন্ধ্যায় মারা যান মাওলানা আমিনুল হক।

এ ব্যাপারে নিহতের বড় ভাই মো. ফজলুর রহমান বাদী হয়ে ১৯ ডিসেম্বর ৪ জনকে আসামী করে হোসেনপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
তদন্ত শেষে ২০১১ সালের ১৮ মে মানিক মিয়া ও তার বাবা নূরুল করিমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মুশফিকুর। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আজ বুধবার (০৩ ফেব্রুয়া‌রী) রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপ‌ক্ষের এ‌পি‌পি আবু সাঈদ ইমাম ও আসা‌মীর প‌ক্ষে এ কে এম মঞ্জুরুল ইসলাম জু‌য়েল মামলা প‌রিচালনা ক‌রেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কিশোরগঞ্জ প্রতিনিধি মো. সেলিম রেজা ফারুক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.