কাল আদমদীঘির ছয় ইউনিয়নে ভোট গ্রহন


আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি: আগামীকাল বুধবার (০৫ জানুয়ারী) পঞ্চম ধাপে বগুড়ার আদমদীঘি উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৬টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩০জন সংরক্ষিত মহিলা আসনে ৭৬জন ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ২০২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
ইতিমধ্যে ভোট গ্রহনের সকল প্রস্ততি সম্পন্ন করে কেন্দ্রে কেন্দ্রে সামগ্রী পৌঁছেছে।
আদমদীঘি উপজেলা নির্বাচন অফিসার আব্দুর রশিদ জানান, আগামীকাল বুধবার (০৫ জানুয়ারী) আদমদীঘি উপজেলার ছয়টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।
ছাতিয়ানগ্রাম ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত মহিলা আসনে ১৭জন ও সাধারণ সদস্য পদে ৪৩জন, সান্তাহার ইউপিতে চেয়ারম্যান পদে ৫জন, সংরক্ষিত মহিলা আসনে ১২জন ও সাধারন সদস্য পদে ৩৪জন, নসরতপুর ইউপিতে চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত আসনে ১৪ জন ও সাধারন সদস্য পদে ৩৩জন, আদমদীঘি সদর ইউপিতে চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত আসনে ১০জন ও সাধারন সদস্য পদে ৪০জন, কুন্দগ্রাম ইউপিতে চেয়ারম্যান পদে ৫জন, সংরক্ষিত মহিলা আসনে ১১জন ও সাধারন সদস্য পদে ২৬জন এবং চাঁপাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮জন, সংরক্ষিত মহিলা আসনে ১২জন ও সাধারণ সদস্য পদে ২৬জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।
উপজেলার শুধু সান্তাহার ইউনিয়নের ইভিএম-এর মাধ্যমে ও বাকী ৫ ইউনিয়নে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন করা হবে। ছয় ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ৬২টি ও বুথের সংখ্যা ৪১৭টি। সুষ্ঠ শান্তিপূর্ণ ও নিরপেক্ষ ভোট গ্রহনের জন্য প্রিজাইডিং অফিসার ৬২জন, সহকারি প্রিজাইডিং ৪১৭জন ও পুলিং অফিসার ৮৩৪জন নিয়োগ দেয়া হয়েছে।
তারা আজ মঙ্গলবার (০৪ জানুয়ারী) বিভিন্ন কেন্দ্রে ভোট গ্রহনের সামগ্রী স্বস্ব প্রিজাইডিং অফিসার বুঝে নিয়ে ফোর্সসহ কেন্দ্রে পৌঁছেন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৩৭ হাজার ১৬১জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬৮ হাজার ৯৫৯জন ও মহিলা ভোটার ৬৮ হাজার ২০২জন।
ওসি জালাল উদ্দীন জানান, প্রতিটি ভোট কেন্দ্রে অফিসারসহ ৭জন অস্ত্রধারী পুলিশ বাহিনীর সাথে ৭জন মহিলা ও ১০জন আনসার ভিডিপি সদস্যবৃন্দ দায়িত্ব পালন করবেন। ৬২ ভোট কেন্দ্রের মধ্যে ৩৪টি কেন্দ্র ঝুঁকিপুর্ণ। ঝুঁকিপুর্ন কেন্দ্রে অতিরিক্ত আইনশৃংখলা বাহিনী মোতায়েন থাকবেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.