কালীগঞ্জে শীতার্ত মানুষের পাশে জেলা পরিষদ সদস্য মোজাম্মেল

লালমনিরহাট প্রতিনিধি: ঘন কুয়াশা আর হিমেল হাওয়ায় উত্তরাঞ্চলে শীতের তীব্রতা বেড়েই চলেছে। কনকনে ঠাণ্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। এই তীব্র শীত অনেকের জন্য দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। সবচেয়ে বেশি বিপদে পড়েছে খেটে খাওয়া ছিন্নমূল মানুষ।
লালমনিরহাটের কালীগঞ্জের সকল সম্প্রদায়ের অসহায়, দুস্থ গরীব ও শীতার্তদের মাঝে শীতবস্ত্র চাঁদর বিতরণ করেছেন জেলা পরিষদ সদস্য মোঃ মোজাম্মেল হক। চাঁদর পেয়ে শীতার্তদের মুখে উষ্ণতার হাসি।
শুক্রবার (২০ জানুয়ারি) দুপুরে কাকিনা ইউনিয়নের হাজী মার্কেট এলাকায় বিভিন্ন এলাকার ৩০০ শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র হিসেবে চাঁদর বিতরণ করেন তিনি।
এ সময় উপস্থিত ছিলেন -ইউপি সদস্য ইয়াছিন আলী, শাহাব উদ্দিন, মাদ্রাসা শিক্ষক মোঃ ইউসুফ আলী, সাংবাদিক হাসানুজ্জামান হাসান, আলহাজ্ব আইয়ুব আলী ও আলমগীর বাঁদশা প্রমূখ।
চাঁদর পেয়ে হ্যাদা বর্মন, সরো বাঁলা, বীরু দাস, ফরিদা বেগম, নওশের আলী, কবির মিয়া বলেন, এই শীতোত কাইয়ো (কেউ) হামাক দেখিল না। কাইল আইতোত (রাতে) এখান স্লিপ পাইছনোব(পাইছি)। আজ সকালে আসি চাঁদর দিল। এলা চলা একনা সুবিধা হইবে। হামরা দোয়া করি আল্লাহ তোমার ভাল করুক। এমন করি যদি সগায় (সবাই) হামাক দ্যাখে তাইলে একনা (কিছুটা) কষ্ট কম হইবে হামার।
জেলা পরিষদ সদস্য মোঃ মোজাম্মেল হক বলেন, এ বছর জেলা পরিষদের বরাদ্দ থেকে ও আমার নিজ অর্থায়নে কিছু সংখ্যক শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। আমার এই সামাজিক কার্যক্রমের ধারা অব্যাহত থাকবে। তিনি এই সময়ে সমাজের বিত্তবান মানুষদের শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানান।
সমাজ সেবক ও তরুণ উদ্যোক্তা মোঃ মমতাজ আলী শান্ত বলেন, শীতার্ত মানুষের পাশে দাঁড়ান, আল্লাহ খুশি হবেন। দরিদ্র মানুষের জন্য শীতবস্ত্র বিতরণ করা অত্যন্ত গুরুত্বপূর্ণ মানবসেবা। এটা সওয়াবের কাজও বটে। এই হাড়কাঁপানো শীতে অনেক মানুষ কর্ম করতে না পেরে দুঃখ-কষ্টে দিনাতিপাত করছে, তাদের পাশে দাঁড়ানো আমাদের দ্বীনি দায়িত্ব।
শিক্ষক ইউসুফ আলী বলেন, এই সময়ে অনেক নিম্নবিত্ত মানুষ আছে যারা ঠান্ডার কারনে কাজে যেতে পারছে না। তাদের পাশে দাড়ানোর দায়িত্ব আমাদের সকলের। একটু সহমর্মিতার হাত বাড়িতে দিলে সমাজের এই মানুষ গুলো ভালোভাবে চলতে পারবে।
উল্লেখ্য, গত ১৮ জানুয়ারি কালীগঞ্জ উপজেলার ৮ টি  ইউনিয়নের অসহায় শীতার্ত মানুষের জন্য শীতবস্ত্র উপহার চেয়ারম্যান ও ইউ’পি সদস্যদের হাতে তুলে দেন জেলা পরিষদ সদস্য মোঃ মোজাম্মেল হক।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.