কালীগঞ্জে মালিকপক্ষের হামলায় ভাড়াটিয়া আহত

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের কালীগঞ্জে দোকান ঘরের চুক্তিনামা কে কেন্দ্র করে মালিকপক্ষের হামলায় দোকান ভাড়াটিয়া আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে উপজেলার দলগ্রাম ইউনিয়নের কালভৈরব বাজারে।
আহত ব্যক্তিরা হলেন, উপজেলার দলগ্রাম ইউনিয়ন এর শ্রীখাতা খোদার পাড়া গ্রামের আওলাদ হোসেনের পুত্র মোঃ ফারুক মিয়া (৩৮) ও তার পুত্র হাসান আলি (১৩)।
সরেজমিনে ও অভিযোগ সূত্রে জানা গেছে, মোঃ ফারুক হোসেন কালভৈরব বাজারে শ্রী খাতা গ্রামের আব্দুল খালেক এর পুত্র আল আমিন দুলুর নিকট ৩ বছর পূর্ব হতে দুটি দোকান ঘর ভাড়া নিয়ে মোটর মেকানিক ও জেনারেটর ব্যবসা চালিয়ে আসছেন।
উক্ত দোকান দুটি ভাড়ার বিপরীতে জামানত হিসেবে ( ১ লক্ষ ৫০ হাজার ও ৮০ হাজার টাকা ) মোট জামানত ২ লক্ষ ৩০ হাজার টাকা গ্রহণ করে উক্ত দোকানদার মোঃ ফারুক হোসেন কে দোকান ভাড়ার চুক্তিনামা পরে দেয়ার প্রতিশ্রুতি দেন। কিন্তু দীর্ঘ সময় অতিবাহিত হওয়ার পরও দোকান ঘর মালিক আলামিন দুলু ঘর ভাড়া চুক্তিনামা দিতে টালবাহানা শুরু করেন।
এ বিষয়কে কেন্দ্র করে ঘর মালিক আলামিন দুলু ও দোকান মালিক ফারুক হোসেনের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। যার ফলে গত ২৮ মে ঘর মালিক আলামিন লোকজনসহ দোকান মালিক ফারুক হোসেনকে উচ্ছেদ করার জন্য দোকানে হামলা চালায় এতে ফারুক হোসেন ও তার পুত্র উভয় আহত হন। আহত ব্যক্তিরা কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেন এবং ঘটনার বিষয়ে কালীগঞ্জ থানায় একটি এজাহার দায়ের করেন।
এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা মোটর মেকানিক সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, মালিকপক্ষের এমন আচরণ কাম্য নয়। মালিকপক্ষের অতর্কিত হামলার তীব্র নিন্দা জানাই ।
কালভৈরব বাজার সমিতির সভাপতি মোঃ জামাল হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, এ সমস্যা দীর্ঘদিন ধরে চলে আসছে। এর আগে স্থানীয় ভাবে বাজার সমিতির পক্ষ থেকে সমাধান করে দেয়া হয়েছে। সেখানে কথা ছিল, মালিকপক্ষ ১৫ দিনের মধ্যে ঘর ভাড়ার চুক্তিনামা প্রদান করবেন। কিন্তু আজও তিনি তা দেননি। বরং উল্টো দোকান মালিক কে উচ্ছেদ করতে এসে তাদের হামলায় দুজন আহত হয়েছে। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে দোষীদের শাস্তি দাবি করছি।
দলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ছোটন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ঘটনাটি ইতিপূর্বে সমাধান করা হয়েছিল। কথা ছিল মালিকপক্ষ দোকান ভাড়ার চুক্তিনামা দিবেন। কিন্তু ঘরমালিক আলামিন দুলু বিষয়টি নিয়ে টালবাহানা করছেন।
এ ঘটনায় আলামিন দুলুকে মুঠোফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি।
ঘটনার বিষয়ে কালীগঞ্জ থানা সূত্রে জানা গেছে, এ ঘটনায় অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.