কার্যালয় তালাবদ্ধ করে পুলিশ অনেক নাটক করেছে : রিজভী

ঢাকা প্রতিনিধি: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের প্রধান ফটকে পুলিশ তালা মেরে চাবি নিয়ে যায়। এরপর তারা বহু নাটক করেছে।
৭৪ দিন পর আজ বৃহস্পতিবার (১১ জানুয়ারি) তালা ভেঙে কার্যালয় প্রবেশের পর উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন। রুহুল কবির রিজভীর নেতৃত্বে নেতাকর্মীরা সকাল ১০টা ৪২ মিনিটে তালা ভেঙে কার্যালয়ে প্রবেশ করেন।
রিজভী অভিযোগ করেন, বিএনপির শান্তিপূর্ণ মহাসমাবেশ পণ্ড করে পুলিশ এক নারকীয় তাণ্ডব চালিয়ে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়ে দিয়েছিল। এই দুই মাসের বেশি সময় পুলিশ কাউকে কার্যালয়ে প্রবেশ করতে দেয়নি। আশ-পাশে ভিড়লেও নেতাকর্মীদের আটক করে নিয়ে গেছে।
তিনি আরও অভিযোগ করেন, ‘পুলিশ তালা মেরে কার্যালয়ের চাবি নিয়ে যায়। পুলিশের কাছে চাবি চাওয়ার পরও আমাদেরকে চাবি দেওয়া হয়নি। দেশের একটি নিয়মতান্ত্রিক কার্যকর রাজনৈতিক দল বিএনপি। এই দল বার বার সুনামের সঙ্গে রাষ্ট্র পরিচালনা করেছে। সেই দলের প্রধান কার্যালয় একটি মাফিয়াতন্ত্র, একটি মাফিয়া সরকার বন্ধ করে রাখে। সুতরাং পুলিশ চাবি না দেওয়াতে তালা ভেঙে আমরা ঢুকেছি।’
তিনি বলেন বিকেল তিনটায় আমাদের দলের স্থায়ী কমিটির সদস্যরা এই কার্যালয়ে সংবাদ সম্মেলন করবেন।
নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশের পর করে দেখা গেছে পুরো কার্যালয় ধুলোবালির স্তূপ জমেছে। কেন্দ্রীয় কার্যালয়ের বিভিন্ন কক্ষগুলো এলোমেলোভাবে পড়ে আছে চেয়ার টেবিল ও কাগজপত্র।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.