কারা দেশ থেকে পালিয়েছিল, মানুষ সব জানে : মির্জা ফখরুল

ঢাকা প্রতিনিধি: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গতকাল রাজশাহীতে প্রধানমন্ত্রী বলেছেন, আওয়ামী লীগ নাকি পালায় না। এক-এগারোতে গ্রেফতার হওয়ার পর কারা দেশ থেকে পালিয়েছিল, দেশের মানুষ সব জানে। কিন্তু ওই সময় পালাননি একজন, বেগম খালেদা জিয়া।
সোমবার (৩০ জানুয়ারি) ১০ দফা দাবিতে চলমান পদযাত্রা কর্মসূচির দ্বিতীয় দিনে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন।

bnp-2

মির্জা ফখরুল বলেন, এক-এগারোর সময় খালেদা জিয়া পরিষ্কার বলেছিলেন, বিদেশে আমার কোনো জায়গা নেই। এই দেশ আমার, এই মাটি আমার। আমার জন্ম এখানে, মরলেও এখানে মরবো। এই দেশের মানুষ সব জানে। কে কখন কোথায় পালায়, কেমন করে পালায় সবাই জানে।
সরকারের প্রতি ইঙ্গিত করে বিএনপি মহাসচিব বলেন, কোন দিকে পালাবে তুমি? কোনো দিকে পালাবার পথ নেই, উত্তরে সুউচ্চ পর্বতমালা, দক্ষিণে বঙ্গোপসাগর, কোন দিকে পালাবে তুমি? তাই বলছি, এখনো সময় আছে আমাদের ১০ দফা দাবি মেনে নিয়ে পদত্যাগ করুন। সংসদ বাতিল করুন। তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নিয়ে আসুন। নতুন নির্বাচন কমিশন গঠন করে নির্বাচন দিন।

bnop-4

আওয়ামী লীগ প্রতিদিন জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে যাচ্ছেন মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগের পায়ের তলা থেকে মাটি সরে গেছে। তারা এখন প্রমাদ গুনছেন। দশ টাকা কেজি চাল খাওয়াবে বলেছিল, এখন কত খাচ্ছেন? ডালের দাম কত, লবনের দাম কত, আটার দাম কতো? পুরান ঢাকাসহ সারাদেশে গ্যাস নেই। সব খেয়ে ফেলেছে। বিদ্যুতের দাম বাড়িয়েছে। প্রতিটি দ্রব্যের মূল্য বাড়িয়েছে। দ্রব্যমূল্য বাড়িয়ে জনগণের পকেট কাটছে। আর সেই টাকা তারা লুট করে বিদেশে পাচার করছে।
চলমান কর্মসূচি নিয়ে ফখরুল বলেন, আজকের পদযাত্রা গণতন্ত্রের জয়যাত্রা, সভ্যতার জয়যাত্রা, অধিকার আদায়ের জয়যাত্রা, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করার জয়যাত্রা। এই শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিলে প্রতিরোধ গড়ে উঠবে। এই যাত্রার মধ্যে দিয়েই আমরা চূড়ান্ত বিজয় অর্জন করবো।
সংবাদ প্রেরক বিটিসি নিউজএর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.