কারামুক্তির পর মির্জা ফখরুল: ভোটের অধিকার আদায়ের আন্দোলন চলবে

ঢাকা প্রতিনিধি: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নেতা-কর্মীদের হতাশার কিছু নেই। বিএনপির আন্দোলনের কোনো ক্ষতি হয়নি। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনার আন্দোলন অব্যাহত থাকবে। ৭ জানুয়ারির একপক্ষীয় নির্বাচন করে সরকারই ক্ষতিগ্রস্ত হয়েছে। বিএনপির কোনো ক্ষতি হয়নি।
বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে জানিনে মুক্তি পেয়ে জেলগেটে এ কথা বলেন তিনি।
এদিকে একই সময়ে কারামুক্ত বিএনপির স্থায়ী কমিটি সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, মানুষের ভোটা চুরি করে লীগ ক্ষমতা দখল করে আওয়ামী লীগ পরাজিত হয়েছে। বিএনপিসহ বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষের মনোবল শক্ত আছে, অটুট আছে।
এর আগে দুপুর থেকেই জেলেগেটে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও আমীর খসরুকে বরণ করে নিতে বিএনপি নেতা-কর্মীদের ব্যাপক ভিড় দেখা যায়।
গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সংঘর্ষ পরে বিজয়নগর পানির ট্যাংক ও শান্তিনগর এলাকায় ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে বিকেল ৩টার দিকে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। সংঘর্ষে পুলিশের এক সদস্য ও যুবদলের ওয়ার্ড পর্যায়ের এক নেতা নিহত হন। আহত হন পুলিশের ৪১ ও আনসারের ২৫ সদস্য। এছাড়া কমপক্ষে ২০ জন সাংবাদিক আহত হন।
এ ঘটনার পর গত ২৮ অক্টোবর মির্জা ফখরুলের গুলশানের নিজ বাসা থেকে তাকে আটক করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। এরপর তাকে প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুরের মামলায় আদালতে হাজির করা হলে আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.