কাবুলে আত্মঘাতী বোমা হামলা, নিহত-১৯

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি শিক্ষা প্রতিষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৯ জন নিহত হয়েছেন। আহত হন আরও অনেকে।
পুলিশ জানিয়েছে, শুক্রবার কাবুলের পশ্চিমে দাশত-ই-বারচি এলাকায় ‘কাজ শিক্ষাকেন্দ্রে’ ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এদিন শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি পরীক্ষার জন্য অংশ নেয়।
এলাকাটিতে বেশিরভাগই হাজরা সংখ্যালঘু সম্প্রদায়ের, এই গোষ্ঠীকে লক্ষ্য করে সাম্প্রতিক বছরগুলোয় হামলার ঘটনা বেড়েছে। শুক্রবারের ঘটনায় এখনও পর্যন্ত কোনও গোষ্ঠী দায় স্বীকার করেনি। ধারণা করা হচ্ছে জঙ্গি গোষ্ঠী আইএস আত্মঘাতী বিস্ফোরণ ঘটিতে থাকতে পারে।
হামলার নিন্দা জানিয়ে তালেবানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল নাফি তাকোর বলেন, ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীর সদস্য পৌঁছেছে। ঘটনাস্থল ঘিরে রেখেছে তারা। হামলায় জড়িত সন্দেহ এখন পর্যন্ত কেউকে আটক করা যায়নি।
গত বছরের আগস্টে আশরাফ গণির সরকারকে হটিয়ে ক্ষমতা দখলে নেয় সশস্ত্র গোষ্ঠী তালেবান। তাদের দাবি, আফগানিস্তানে শান্তি ও স্থিতিশীলতা ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছে। তালেবান সরকারের ক্ষমতায় বসার পর রাজধানীসহ বেশ কয়েকটি প্রদেশে শক্তিশালী হামলা কয়েক মানুষ প্রাণ হারিয়েছেন। এর মধ্যে মসজিদেও হামলার ঘটনা ঘটেছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.