কাপড়ের ব্যাগে বাড়ি বাড়ি পাখি সরবরাহ!, সিংড়ায় আড়াই শতাধিক জবাইকৃত চাকলা ও চড়ুই পাখি উদ্ধার

নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়ায় আড়াই শতাধিক জবাইকৃত চাকলা ও চড়ুই পাখি উদ্ধার করেছেন পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা। বুধবার বেলা সাড়ে ১১ টায় সিংড়া পৌর শহরের মাদরাসা মোড়ের সুবর্ণ সরোবরের সামনে থেকে কাপড়ের ব্যাগ ভর্তি পাখি গুলো উদ্ধার করা হয়।
চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, সিংড়ার চলনবিলে পাখি শিকারের দৌরাত্ম কমলেও গোপনে পাখি শিকার করে কাপড়ের ব্যাগে ভরে বাড়ি বাড়ি সরবরাহ হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে বুধবার সিংড়া মাদ্রাসা মোড় এলাকায় অবস্থান নেন স্থানীয় পরিবেশ কর্মীরা।
হঠাৎ বেলা সাড়ে ১১টায় সুবর্ণ সরোবরের সামনে একটি কালো পাঞ্জাবি ও মাক্স পরিহিত ব্যক্তির কাপড়ে ব্যাগে তল্লাসি করতে চাইলে তা ফেলে রেখে কৌশলে ওই ব্যক্তি পালিয়ে যায়। পরে ব্যাগ ভর্তি জবাইকৃত পাখি উপজেলা প্রশাসনিক ভবনের সামনে নিয়ে উপস্থিত জনসম্মুখে সচেতনতার মাধ্যমে মাটি চাপা দেয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম, ভাইস-চেয়ারম্যান কামরুল হাসান, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম,সহ-সভাপতি হাসান ইমাম, সিনিয়র সাংবাদিক শারফুল ইসলাম খোকন,পরিবেশ কর্মী আব্দুর রশিদ, আবু বকর সিদ্দিক প্রমুখ।
এবিষয়ে ইউএনও মাহমুদা খাতুন মুঠোফোনে বলেন, চলনবিলে পাখি শিকারের বিরুদ্ধে প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। আর এই ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.