কাটাখালিতে নছিমুদ্দিন মিষ্টির কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা আদায়

বিশেষ প্রতিনিধি: রাজশাহীতে সেই নছিমুদ্দিন মিষ্টির কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। কাটাখালি পৌরসভার মাসকাটাদীঘি এলাকার নছিমুদ্দিন নামের একটি কারখানায় মিষ্টি তৈরিতে ক্ষতিকারক রঙ ব্যবহারের সময় মিষ্টান্ন ভান্ডার কর্মচারীদের হাতেনাতে ধরে ফেলে ভ্রাম্যমান আদালত। পরে এই মিষ্টান্ন ভান্ডারকে ২০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মিষ্টান্ন ভান্ডারকে আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বেলা ১১ টার দিকে কাটাখালী পৌরসভাধিন মাসকাটাদিঘি পূর্বপাড়া এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

আজ বৃহস্পতিবার বিকেলে এই তথ্য বিটিসি নিউজকে নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ। মিষ্টান্ন ভান্ডারের মালিক মো. ইলিয়াস আলী।

তিনি বলেন, মিষ্টান্ন ভান্ডারের মালিক মানুষের জীবন ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর প্রক্রিয়ায় মিষ্টি তৈরির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন (২০০৯-এর ধারা ৪৩) মাসকাটা দীঘি এলাকার নছিমুদ্দিন মিষ্টান্ন ভা-ারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকতে সতর্ক করে দেওয়া হয়েছে। এবাদেও কারখানার নিয়মনীতি মেনে ও পরিস্কার পরিছন্নতা বজায় রেখে পরিচালনা করার তাগিদ দেন সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

অন্যদিকে, পবা থানাধীন হজুরি পাড়া এলাকার বিসিআইসি ডিলার মেসার্স জীবন কুমার সাহাকে ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে সার বিক্রি করার অপরাধে একই আইনে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আলাদা অভিযানে মোট জরিমানার পরিমান ৩০ হাজার টাকা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মাসুদ রানা রাব্বানী, রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.