কাজী নজরুল ইসলাম ছিলেন ‘মুক্তিযুদ্ধে সবচেয়ে বেশি উৎসাহদাতা — এমপি-টগর

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি: দামুড়হুদার কার্পাসডাঙ্গায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্মৃতি বিজড়িত আটচালা ঘর প্রাঙ্গনে বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদ, বাংলাদেশ বন্ধু ফাউন্ডেশন (বন্ধু) ও বাঁশরী একটি নজরুল চর্চা কেন্দ্র আয়োজনে তিনব্যাপী নজরুল মেলার উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানের শুরুতে নজরুল স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উদ্বোধক ও প্রধান অতিথি চুয়াডাঙ্গা -২ আসনের সংসদ সদস্য হাজি মো: আলী আজগার টগর এমপি ও অতিথিবৃন্দরা।
কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের সভাপতি অধ্যাপক এমএ গফুরের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হাজি মো: আলী আজগার টগর এমপি তাঁর বক্তব্য বলেন, মুক্তিযুদ্ধে যার লেখা সবচেয়ে বেশি উৎসাহ দিয়েছে, তিনি ছিলেন কাজী নজরুল ইসলাম।
দ্রোহের বাইরেও তার লেখায় সবচেয়ে বেশি যে জিনিসটি ছিল তা হলো- ন্যায় আর সাম্যের কথা। নজরুল সবসময় মানুষের কল্যাণ ও সমতার কথা বলেছেন তিনি।’
তিনি আর ও বলেন -‘জাতীয় কবি ছিলেন স্বাধীনতার কবি, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ছিলেন সাম্যের কবি, দ্রোহের কবি,মানবতার কবি, বিদ্রোহী কবি। কার্পাসডাঙ্গার মানুষ অনেক নজরুল প্রেমী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশ সুপার আব্দুল্লা-আল মামুন, দামুড়হুদা উপজেলা আ,লীগের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, চুয়াডাঙ্গা সাহিত্যে পরিষদের সভাপতি কবি নজমুল হেলাল, বীর মুক্তিযুদ্ধা নুরুল ইসলাম মালিক, কার্পাসডাঙ্গা ইউনিয়ন আ, লীগের সভাপতি শফিক-উর রহমান, চুয়াডাঙ্গা জেলা প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক মাথাভাঙ্গার প্রকাশক- সম্পাদক সরদার আল আমিন ও দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাঁশরীর সাধারণ সম্পাদক জাকির হোসেন, প্রধান আলোচক ছিলেন চুয়াডাঙ্গা সরকারি কলেজের সহযোগী অধ্যাপক মুন্সি আবু সাইফ, শুভেচ্ছা বক্তব্য রাখেন কার্পাসডাঙ্গা নজরুল স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক মো: সাইফুল ইসলাম প্রমুখ।
এসময় আরো উপস্থিত ছিলেন আ,লীগনেতা সাবেক চেয়ারম্যান খলিলুর রহমান ভুট্র, কুড়ুলগাছি ইউনিয়ন আ,লীগের সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন, কার্পাসডাঙ্গা ইউনিয়ন আ:লীগের সাংগাঠনিক সম্পাদক জাহিদুর রহমান, আ,লীগ নেতা আহমেদ আলী,শওকত আলী, সহিদুল সর্দার, নাজমুল হোসেন গ্যাগার, জালালউদ্দিন, আৃয়ুব আলী, আশাবুল হক আশা, প্রকৃতি বিশ্বাস, রফিকুল ইসলাম, মনিরুজ্জামান মনি, ইউপি সদস্য মনিরুজ্জামান মন্টু, বিল্লাল হোসেন, নুর হোসেন ভগু, আব্দুর রাজ্জাক, কবি আকলিমা বেগম, যুবলীগনেতা মোস্তাফিজ কচি, শরিফ রতন, বখতিয়ার বকুল, শফিউদ্দিন বাবু, মেহেদি মিলন, আবু জাফর, আক্তার,তারিকুল ইসলাম, রানা, মিজানুর রহমান মিজান, তপু বিশ্বাস, মেহেদি মিলন, ছাত্রলীগ নেতা রানা, শিরিন, হাসিব।
অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন কবিতা আবৃত্তিকর ও বিশিষ্ট বাচিক শিল্পী কবি টিটু মুন্সি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি মোস্তাফিজ কচি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.