কাইয়া-রাজার বড় জুটিতে লড়ছে জিম্বাবুয়ে

বিটিসি স্পোর্টস ডেস্ক: তামিম-লিটন-বিজয়-মুশফিকের চার ফিফটিতে জিম্বাবুয়েকে ৩০৪ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। জবাব দিতে নেমে দুই বাঁহাতি পেসার মুস্তাফিজ ও শরিফুলের তোপের মুখে পড়ে মাত্র ৬ রানেই দুই উইকেট হারিয়েছে স্বাগতিকরা। তবে টাইগার বোলারদের চোখ রাঙানি উপেক্ষা করে কাইয়া ও রাজার ফিফটিতে লড়ছে জিম্বাবুয়ে।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৩ ওভারে ৩ উইকেট হারানো দলটির সংগ্রহ ১৭০ রান। ইনোসেন্ট কাইয়া ৭৪ রানে এবং সিকান্দার রাজা ৬৩ রানে ক্রিজে আছেন।
এর আগে ওয়েসলি মাধেভেরের সঙ্গে ৫৬ রানের ঘুরে দাঁড়ানো জুটি গড়েন কাইয়া। ইনিংসের ১৪তম ওভারের প্রথম বলে মাধেভেরে রান আউটের শিকার হলে ভাঙ্গে এই জুটি। ১৯ রানে ফেরেন ওয়েসলি। যাতে দলীয় ৬২ রানে তৃতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে।
এরপর রাজাকে নিয়ে শতাধিক রানের জুটি গড়ে লড়াই চালিয়ে যাচ্ছেন কাইয়া। ২০ ওভার খেলা এই জুটির সংগ্রহ ১০৮ রান। এরই মধ্যে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি হাঁকিয়ে প্রথম শতকের লক্ষ্যে ছুটছেন মাত্র চতুর্থ ম্যাচ খেলতে নামা এই ব্যাটার। 
ফিফটি পেয়েছেন সিকান্দার রাজাও। এদিন ২১তম অর্ধশতক পেলেন ১১৫তম ম্যাচ খেলতে নামা ৩৬ বছর বয়সী এই ব্যাটিং অলরাউন্ডার।
এর আগে জিম্বাবুয়ে শিবিরে প্রথম আঘাত হানেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। তার শিকারে পরিণত হয়ে ফিরে গেছেন ভারপ্রাপ্ত অধিনায়ক রেজিস চাকাভা। ৬ বলে মাত্র ২ রান করেন জিম্বাবুয়ের এই ওপেনার। ফিজের পর বোলিংয়ে এসে উইকেট নেন শরিফুল ইসলামও।
শরিফুলের শিকার হন তিনে নামা তারিসাই মুসাকান্দা। এক বাউণ্ডারি হাঁকিয়েই ফিরতে হয় পাঁচ বল খেলা ডানহাতি এই ব্যাটারকে।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে চার টপ অর্ডারের চার ফিফটিতে চড়ে মাত্র ২টি উইকেট হারিয়ে ৩০৩ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.