কাঁদিয়ে গেলেন সাফিয়ার জিপিএ -৫ পাওয়ার খবরে


বাগমারা প্রতিনিধি: বৃহস্পতিবার প্রকাশি হয় এসএসপি ও সমান পরীক্ষার ফলাফলে সকলকে কাঁদিয়েছেন সাফিয়ার মৃত্যুর খবর। সাফিয়া নেই। কিন্তু কি হবে তার জিপিএ ৫ পাওয়ার ফল। উপজেলার পুরান তাহেরপুর গ্রামের শফিকুল ইসলামের মেয়ে সাফিয়া সিলভী। তার মা মরিয়ম খাতুন সে স্কুলের শিক্ষিকা।
পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে জানা যায়, এসএসসি পরীক্ষার তিন দিন আগে সাফিয়া সিলভী হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। এক বিষয়ের পরীক্ষা দেওয়ার পর তার অবস্থার অবনতি হলে তাকে রাজশাহী শহরের একটি বেসরকারি হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করা হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর তার অ্যাপেন্ডিসাইটিস ধরা পড়ে। অসুস্থ হওয়ার পরও সাফিয়া সিলভী পরীক্ষায় অংশ গ্রহণ করে।
পরীক্ষা শেষে চিকিৎসকের পরামর্শে অস্ত্রোপচারের জন্য তাকে আবারও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই গত ২৭ নভেম্বর মারা যায় সাফিয়া সিলভী। মৃত্যুর পর এসএসসির ফলে সাফিয়া প্রতি বিষয়ে এ প্লাস পেয়ে গোল্ডেন জিপিএ-৫ পায়। সাফিয়া মেধাবী ছিল। অসুস্থ হবার পরও সে পরীক্ষায় অংশ নেয়। তার পরও ভালো রেজাল্টে সবাই হতবাক হয়েছেন। সাফিয়ার সাফল্য আর তার রেজাল্টের পর বৃহস্পতিবার এলাকারসহ সর্বত্রই শোকের ছায়া নেমে এসেছে।
সাফিয়ার বাবা শফিকুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, সাফিয়া সিলভী তাদের একমাত্র সন্তান। বিয়ের দীর্ঘ ১৬ বছর পর তাদের একমাত্র সন্তান হয়। সাফিয়াকে নিয়ে তাদের অনেক স্বপ্ন ছিল। অসুস্থ অবস্থায় পরীক্ষা দিয়েও সাফিয়া সিলভী ভালো ফলাফল করেছে। এ ফলাফল তাদের আবারও কাঁদালো। সাফিয়া এর আগে পিএসসি ও জেএসসি পরীক্ষাতেও জিপিএ- ৫ পেয়েছে ছিল।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মোঃ আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.