কাঁদছে সিরিয়া, ধ্বংসস্তূপ থেকে চিৎকার আসলেও সাড়া দেবার কেউ নেই

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: দক্ষিণ তুরস্ক ও উত্তর সিরিয়ায় গত সোমবার বিধ্বংসী ভূমিকম্প আঘাত হেনেছে। এতে আজ শুক্রবার পর্যন্ত ২১ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছে। প্রতি ঘণ্টায় এই মৃত্যুর মিছিল বাড়ছে।
ভূমিকম্প আঘাত হানার পর চারদিন অতিবাহিত হয়েছে। ফলে ধ্বংসস্তুপের নিচ থেকে জীবিত কাউকে উদ্ধারের আশা ক্ষীণ হয়ে আসছে। নিহতের এ সংখ্যা আরও বাড়তে পারে বলে তারা আশংকা করা হচ্ছে। তবে এরই মধ্যে কিছু অলৌকিক ঘটনাও ঘটছে। ভূমিকম্পের চারদিন পরে ধ্বংসস্তূপ থেকে ১০দিন বয়সী একটি শিশু এবং তার মাকে জীবিত উদ্ধার করা হয়েছে।
ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, উদ্ধারকারীরা অত্যন্ত সতর্কতার সঙ্গে শিশুটিকে থার্মাল কম্বলে ঢেকে বের করে আনছেন।
বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, উত্তর সিরিয়ায় ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া লোকজন সাহায্যের জন্য ডাকাডাকি করছেন কিন্তু তাদের ডাকে সাড়া দেওয়ার মতো প্রায় কেউ নেই।

Untitled-2

ইস্তাম্বুলের একজন তুর্কি সাংবাদিক ইব্রাহিম হাসকোলোলু বলেছেন, লোকেরা এখনও ভবনের নিচে রয়েছে, তাদের সাহায্যের প্রয়োজন। তিনি বিবিসি নিউজকে বলেছেন, ধ্বংসস্তূপের নিচে থেকে আটকে পড়া লোকজন তাকে এবং অন্যান্য সাংবাদিকদের ভিডিও, ভয়েস নোট এবং তাদের লাইভ অবস্থান পাঠাচ্ছে।
তারা আমাদের বলছে যে তারা কোথায় আছে এবং আমরা তাদের জন্য কিছুই করতে পারছি না, বলেন হাসকোলোলু। বিধ্বস্ত শহরগুলোতে বহু মানুষ এখনও আশ্রয়হীন। তাদের কাছে নিরাপদ খাবার পানি নেই, বিদ্যুৎ নেই। (সূত্র: বিবিসি)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.