কাঁচা মরিচ ২৫ টাকায় ১ কেজি! মাছের দাম চড়া


নাটোর প্রতিনিধি: নাটোরের বড়াইগ্রামের সকল হাট-বাজারে শনিবার কাঁচা মরিচ প্রতি কেজি মাত্র ২৫ টাকায় বিক্রি হয়েছে। অথচ এই কাঁচা মরিচ গত ১৫দিন আগেও বিক্রি হয়েছে কেজি প্রতি ৩০০ টাকা। অতি বৃষ্টির কারণে ও পাশাপাশি অধিক ফলন হওয়ায় এবং পচনশীল পণ্য হওয়ায় এই কাঁচা মরিচের দামে ধস নেমেছে বলে জানান পাইকারী ব্যবসায়ীরা।
অপরদিকে অন্যান্য সব্জীর দামও কমতে শুরু করেছে। উপজেলার বনপাড়া পৌর বাজারে ঘুরে দেখা গেছে লাউ, মিষ্টি কুমড়া, চাল কুমড়া, কাকরোল, ঢেড়শ, ঝিঙ্গা, বটবটির দাম গত ১৫ দিনের তুলনায় অর্ধেকে নেমে এসেছে। তবে মূলার দাম প্রতি কেজি ৪০ টাকা, টমেটো ১২০, উচ্ছে ১০০, করোলা ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে যা গত ১৫ দিন আগে একই দামে বিক্রি হয়েছে।
এ ছাড়া পুঁই ও লাউ প্রতি কেজি ২০ থেকে ৩০ টাকা এবং লাল ও পালং শাকের দাম ৪০ থেকে ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এদিকে উপজেলার সকল হাট-বাজারে হঠাৎ করে মাছের দাম বেড়ে গেছে। মাছ ব্যবসায়ীরা জানান, পুকুর বা ডোবা গুলোতে পাট জাগ দেওয়ার কারণে মাছ চাষ ব্যহত হয়েছে। আর তাই মাছের দামও বেড়ে গেছে।
জোয়াড়ি ইউপি চেয়ারম্যান চাঁন মোহাম্মদ বিটিসি নিউজকে জানান, কাঁচা মরিচ সহ অন্যান্য সব্জির দাম কমায় সাধারণ মানুষ কিছুটা স্বস্তি পেয়েছে। তবে মাছের বাজার এখন একটু চড়া হলেও পাট জাগ দেওয়া শেষ হলে দাম কিছুটা হলেও কমবে বলে আশা করা যাচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.