কসবায় ১০৪ টি ঘর প্রস্তুুত ভূমিহীনদের মাঝে হস্তান্তরের জন্য

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় মুজিব বর্ষ উপলক্ষে প্রথম পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারের কাছে হস্তান্তরের জন্য প্রস্তুত করা হয়েছে ১০৪টি পাকা ঘর।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগে এসব ঘর নির্মাণ করা হয়েছে। আগামী ২৩ জানুয়ারী প্রধানমন্ত্রী জমি ও গৃহপ্রদানের উদ্বোধন করবেন বলে জানা গেছে।
উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে, কসবা উপজেলায় দুই হাজার ভূমিহীন পরিবার রয়েছে।
এদের মধ্যে থেকে প্রথম পর্যায়ে ১০৪টি ভূমিহীন পরিবারকে ঘর নির্মাণ করা হয়েছে। তাদের মধ্যে বায়েক ইউনিয়নে ৯৬টি এবং কাইমপুর ইউনিয়নে রয়েছে আটটি। ওই ভূমিগুলির মধ্যে থেকে গত বৃহস্পতিবার ৭১টি পরিবারকে ভূমি হস্তান্তর বন্দোবস্ত দলিল করা হয়েছে।
আগামীকাল রোববার ৩৩টি পরিবারের মধ্যে দলিল হস্তান্তর করার কথা রয়েছে। আগামী ২৩ জানুয়ারি আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী জমি ও গৃহপ্রদানের উদ্বোধন করার পর ওইদিনই তাদের কাছে দলিল ও গৃহের দখল বুঝাইয়া দেওয়ার কথা রয়েছে।
কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ উল আলম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, কসবায় দুই হাজার ভূমিহীন রয়েছে। তাদের মধ্যে থেকে প্রথম পর্যায়ে ১০৪টি ভূমিহীন পরিবারকে ঘর নির্মাণ করা হয়েছে। উদ্বোধনের জন্য শুধুমাত্র আনুষ্ঠানিকতা বাকী রয়েছে। পর্যাক্রমে বাকী ভূমিহীনদের গৃহ নির্মাণ করে দেওয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.