কসবায় সবুজ সংঘের বিশেষ শিক্ষাবৃত্তি, মানবিক ভাতা ও উপহার সামগ্রী বিতরণ

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় বুধবার (১২ জানুয়ারি) দুপুর ১২টায় খাড়েরা মোহাম্মদীয়া উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সবুজ সংঘের উদ্যোগে বিশেষ শিক্ষাবৃত্তি, মানবিক ভাতা ও উপহার সামগ্রী প্রদান করা হয়।
কসবা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাফর আহমেদ অনুষ্ঠান উদ্বোধন করেন। খাড়েরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কবির আহমেদ খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অস্ট্রেলিয়ার চার্লস ডারউইন বিশ্ববিদ্যালয়ের গবেষক খাড়েরা গ্রামের কৃতি সন্তান ড. কামাল মাহমুদ।
বিশেষ অতিথি ছিলেন, কসবা প্রেসক্লাব সভাপতি মো. আবদুল হান্নান, ওডিপি চেয়ারম্যান আজিজুল ইসলাম বাচ্চু, খাড়েরা ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহ আলম, খাড়েরা মোহাম্মদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তারেক মাহমুদ, খাড়েরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. মাছুমা গুলশান, খাড়েরা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মিজানুর রহমান, মো. দুলাল মিয়া, ফজলুল হক, লোকমান হোসেন প্রমুখ।
সবুজ সংঘের সমন্বয়কারী সাংবাদিক লোকমান হোসেন পলা ও খাড়েরা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জয়নাল আবেদিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষক নেতা খাড়েরা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবু আবদুল্লাহ ভূইয়া, সবুজ সংঘের সদস্য সিয়াম মাহমুদ, মো. রিমন ভূইয়া, শিপন মিয়া, নুরুল আমিন, আরফান মাহমুদ, আশরাফুর ইসলাম রনি। এসময় মুক্তিযোদ্ধা, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক, জনপ্রতিনিধি ও এলাকার সুধিজন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে এসএসসি ও সমমান পর্যায়ের খাড়েরা ইউনিয়নের ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫৫জন শিক্ষার্থীদের বিশেষ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। বিদ্রোহী কবিতার শতবর্ষ উপলক্ষে খাড়েরা ইউনিয়নের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ৫টি শিক্ষা প্রতিষ্ঠারে ১০০ জন শিক্ষার্থীদের বই উপহার দেওয়া হয়। এসময় খাড়েরা ইউনিয়নের বিশেষ চাহিদা সম্পন্ন ২২জনের প্রত্যেককে মানবিক ভাতা ও শীতবস্ত্র প্রদান করা হয়।
সবুজ সংঘের সমন্বয়কারী সাংবাদিক লোকমান হোসেন পলা বলেন, ‘ভালবাসি মানুষকে’ এই শ্লোগানকে সামনে রেখে সমমনা কিছু জনহিতৈষী মানুষ এ সংষ প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর সবুজ সংঘ ২০২১ সালে ১৫জন বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের মাঝে মানবিক ভাতা প্রদান করেন। এবছর থেকে ২২ জনকে মানবিক ভাতা প্রদান করা হচ্ছে। প্রত্যেক মাসের প্রথম শুক্রবার প্রত্যেককে ৫০০ টাকা করে এই মানবিবক ভাতা প্রদান করা হয়। ভবিষ্যতে আমাদের এই কার্যক্রমকে আরো বৃদ্ধি করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.