কসবায় যুবদলের পুরাতন কমিটি বহালের দাবীতে সংবাদ সম্মেলন ও ঝাড়ু–মিছিল

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: কসবা উপজেলা ও পৌরসভা শাখা জাতীয়তাবাদী যুবদলের নতুন কমিটি বাতিল করে পুরাতন কমিটি বহাল রাখার দাবীতে আজ শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে কসবা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে পুরাতন কমিটির নেতৃবৃন্দ। আগামী সাত দিনের মধ্যে নতুন কমিটি বাতিল না করলে কঠোর কর্মসূচী ঘোষনার হুমকি দিয়েছেন। সংবাদ সম্মেলনের আগে কসবা পৌর শহরে ঝাড়– হাতে বিক্ষোভ মিছিল করেছে নেতা-কর্মীরা।
কসবা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন কসবা উপজেলা যুবদলের পুরাতন কমিটির আহবায়ক মো. কামাল উদ্দিন। তিনি বলেন, ২০১৯ সালের ২৩ জুলাই কসবা উপজেলা যুবদলের আহবায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। ওই কমিটিতে মো. কামাল উদ্দিনকে আহবায়ক ও মো. শরীফুল হককে সদস্য সচিব করে ৫১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষনা করা হয়।
তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের একান্ত সচিব আবদুর রহমান সানীর প্রভাবে তার বড় ভাই মো. কবির আহাম্মদ ভূইয়ার নগ্ন হস্তক্ষেপে পুরাতন কমিটিকে বিলুপ্ত না করেই যুবদলকে ধ্বংস করার জন্য তাঁর অনুসারী মো. মাসুদুল হক ভূইয়াকে আহবায়ক ও জিয়াউল হুদাকে সদস্য সচিব করে কসবা উপজেলা যুবদল এবং মো. মহসিন আলমকে আহবায়ক ও মো. রাকিব মিয়াকে সদস্য সচিব করে কসবা পৌর যুবদলের পকেট কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে গত ১২ সেপ্টেম্বর প্রকাশ করেন।
এতে করে যুবদলের তৃর্ণমুল থেকে যারা রাজনীতি করে আসছে এবং বহু মামলা হামলার শিকার হয়েছে তাদেরকে বাদ দেওয়া হয়েছে। আওয়ামী লীগের মদদাতাদের পদ দেওয়া হয়েছে। এতে করে যুবদলকে ধ্বংস করা হচ্ছে। ফেইজবুকের এ পকেট কমিটি বাতিল করে পুরাতন কমিটি বহাল রাখতে হবে। আগামী সাত দিনের মধ্যে তা বাস্তবায়ন না হলে কঠোর কর্মসূচী ঘোষণা দেওয়ার হুসিয়ারি দিয়েছেন।
সংবাদ সম্মেলনে আসার আগে উপজেলা বিএনপির দলীয় কার্যালয় থেকে পুরাতন আহ্বায়ক কমিটির নেতৃত্বে শতশত নেতাকর্মী ঝাড়– হাতে একটি বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি কসবা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সামনে এসে শেষ হয়।
উপজেলা যুবদলের নতুন কমিটির সদস্য সচিব মো. জিয়াউল হুদা শিপন বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় যুবদল ও জেলা যুবদল তাদেরকে কমিটি অনুমোদন দিয়েছে। বর্তমান আহ্বায়ক কমিটি সম্পূর্ণ বৈধ। যারা পদ পেয়েছে তারা যুবদলের নিবেদিত প্রাণ।
সংবাদ সম্মেলনের সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন পুরাতন কমিটির আহবায়ক মো. কামাল উদ্দিন, যুগ্ম আহবায়ক মেহেদী হাসান, মো. সেলিম অপু, মানিক সরকার, পৌর যুবদলের সদস্য সচিব মো. হেলাল উদ্দিন,যুগ্ম আহবায়ক মো. গোলাম মোস্তফা, মোহন সরকার, শাহিদুল খাঁ প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.