কসবায় ব্যবসায়ীকে ভ্রাম্যমান আদালতে জরিমানা

বিশেষ প্রতিনিধি: করোনাভাইরাস আতংকে ব্রা‏হ্মণবাড়িয়ার কসবায় বিভিন্ন বাজারে চাল-ডাল-তেল ও পেঁয়াজসহ নিত্যপণ্য কেনার হিড়িক পড়ে গেছে। বাজারগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভীড়। এ সুযোগে অসাধু ব্যবসায়ীরা পণ্যের দাম বাড়িয়ে দিয়েছে।
গতকাল শুক্রবার (২০ মার্চ) বিকালে পিয়াজের দাম বেশী বিক্রি করায় কসবার কুটি বাজারের তিন ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাসুদ উল আলম।
ভ্রাম্যমান আদালত ও স্থানীয় সুত্রে জানা গেছে, করোনাভাইরাসের কারনে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেলে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়ে যাবে এমন গুজবে মালামাল ক্রয় করার জন্য গত কয়েকদিন ধরে কসবা পৌর শহরসহ বাণিজ্যিক এলাকার কুটি বাজারে স্থানীয় ক্রেতাগন ভীড় করছেন।
কসবার পুরাতন বাজার, নতুন বাজার, বাণিজ্যিক এলাকা কুটি বাজারে ক্রেতারা চাল-ডাল-তেল ও পেঁয়াজসহ নিত্যপণ্য ক্রয় করছেন। এই সুযোগে কতিপয় অসাধু ব্যবসায়ীরা ফায়দা লুটতে নিত্যপন্যের দাম বাড়িয়ে দিয়েছেন।
গতকাল শুক্রবার বিকালে বাণিজ্যিক এলাকা কুটি বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাসুদ উল আলম। এ সময় বাজারের বিভিন্ন দোকানগুলিতে অভিযান চালায় আদালত।
পেঁয়াজের দাম ৩৫ টাকার পরিবর্তে ৬৫ টাকা বিক্রি করেন কয়েকজন ব্যবসায়ী। এ কারণে ভোক্তা অধিকার আইনে তিন পেঁয়াজ ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
কসবার কুটি বাজারে পেঁয়াজ ব্যবসায়ী দিপক সাহাকে পাঁচ হাজার টাকা, মুছা মিয়াকে ১০ হাজার টাকা এবং মো. শাহিন মিয়াকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ উল আলম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, করোনাভাইরাসের প্রভাবকে পুঁজি করে পেঁয়াজসহ বিভিন্ন নিত্যপন্যের দাম বাড়িয়ে বিক্রি করছিলেন কিছু অসাধু ব্যবসায়ী।
ভ্রাম্যমান আদালত বসিয়ে তিন ব্যবসায়ীকে ভোক্তা অধিকার আইনে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নিত্যপণ্যের দাম যেন বেশী রাখাতে না পারে এ জন্য নিয়মিত বাজার মনিটরিং করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.