কসবায় ফেইজবুক স্ট্যাটাসে ত্রাণ পেল দু’শ পরিবার

বিশেষ প্রতিনিধি: এক স্ট্যাটাসে রেশন মিললো প্রায় দু’শ পরিবারের। ছবিসহ স্ট্যাটাসটি ভাইরাল হয়ে গেলে আজ শনিবার (১১ এপ্রিল) রাত সাড়ে আটটায়ই রাজ পথে ৫ কেজি করে চাউল দিলেন কসবা উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ যুগ্ম আহ্বায়ক এডভোকেট রাশেদুল কাওসার ভুইয়া জীবন।

প্রকাশ, গত বুধবার ভোর থেকে রাতবধি ত্রাণের জন্য কসবা উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের সামনে শতাধিক নারী অপেক্ষা করছিলো একমুঠো ত্রাণের আশায়। তাদের স্থায়ী বাসস্থান দেশের ময়মনসিংহ ও কিশোরগঞ্জ জেলার বিভিন্ন গ্রামে।

বেশ ক’বছর যাবত তারা কসবা উপজেলা শহরে বসবাস করছে এবং বিভিন্ন পেশায় নিয়োজিত আছে। এই এলাকায় ভোটার নয় বলে তারা সরকারি ত্রাণ থেকে বঞ্চিত হয়েছেন।

পৌরসভার কোনো কমিশনারের ত্রাণের তালিকায় এদের নাম নেই। কাজ কর্ম নেই। তাই অর্ধাহার, অনাহারে দিন কাটছে এসকল শ্রমজীবী মানুষের। নির্বাহী অফিসারের অফিস সহকারী মোতাহার হোসেন তাদের ভোটার আইডি কার্ড অথবা ওয়ার্ড কমিশনারের প্রত্যয়নপত্র চেয়েছেন। না হয় ত্রাণ দেয়া সম্ভব হবে না।

তিনি সাংবাদিকদের আরো জানালেন এদের নাম কমিশনারগণ তালিকায় দেননি। তাই এরা ত্রাণ পাবে না। এ অবস্থায় কসবা প্রেসক্লাব সভাপতি মো. সোলেমান খান বলেন, এরাওতো এদেশেরই নাগরিক। তারাকি না খেয়ে মরবে? অফিস সহকারি বললেন, স্যারের (ইউএনও) সাথে কথা বলেন। ইউএনও তখন অফিসে নেই। সেলফোনে কথা বলার চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি।

উপায়ন্তর না পেয়ে বিষয়টি নিয়ে তাঁর ফেইসবুক (Soleman Khan) আইডি থেকে অপেক্ষমান নারীদের ছবিসহ স্ট্যাটাস পোস্ট করলেন ওইদিন সন্ধ্যা ৭:১৮মিনিটে। মহূর্তে ভাইরাল হয়ে শত শত কমেন্টস ও শেয়ার হয়ে যায়। উপর থেকে চাপ আসে বার বার।

রাত আটটায় উপজেলা চেয়রম্যান সাংবাদিকদের জানান, অথর্ব কর্মচারীদের জন্য আমাদের বদনাম হচ্ছে। অথচ এযাবত আইনমন্ত্রীর ব্যক্তিগত পক্ষ থেকেই কোটি টাকার ত্রাণ বিতরণ হয়েছে।”

রাত সাড়ে আটটা থেকেই উপজেলা চেয়ারম্যান রাশেদুল কাওসার ভুইয়া জীবন সাংবাদিক ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে নিয়ে কসবার রাজপথে শুরু করলেন ত্রাণ বিতরণ।

এ সময় অপেক্ষমান শতাধিক মহিলা ছাড়াও প্রায় তিন শতাধিক অন্ত্যজ শ্রেণির অভাবী মানুষের মুখে হাসি ফুটে। সবাই সকলেই উপজেলা চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা পোষন করলো।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.