কসবায় পাওনা টাকাকে কেন্দ্র করে হামলা ও লুটতরাজ ৬ জন আহত, আটক ১০

বিশেষ প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় পাওনা টাকাকে কেন্দ্র করে প্রতিপক্ষের বাড়িতে হামলা ও লুটতরাজ চালিয়েছে লোকজন। আজ রোববার সকালে উপজেলার কাইমপুর ইউনিয়নের নোয়াগাও গ্রামে এ ঘটনা ঘটে। এতে আহত হয়েছে ৬ জন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় ১০ জনকে আটক করেছে পুলিশ।
এলাকাবাসী জানায়, উপজেলার কাইমপুর ইউনিয়নের জাজিসার গ্রামের মো. শিপন মিয়ার ছেলে ইমন মিয়া ও নোয়াগাও গ্রামের মো. লাকসু মিয়ার ছেলে আল আমিন তারা দুই বন্ধু। তাদের দু’জনের মধ্যে পাওনা টাকা নিয়ে দ্বন্দ্বের সুত্রপাত।
ওই পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে গত শনিবার দুপুরে উভয় পক্ষ সংঘর্ষে জড়ায়। এই সংঘর্ষকে কেন্দ্র করে জাজিসার গ্রামের ইমন মিয়া দলবল নিয়ে গত শনিবার সন্ধ্যায় হামলা চালায় নোয়াগাও গ্রামের লোকজনের সাথে।
পরে স্থানীয়দের হস্তক্ষেপে বন্ধ হয় সংঘর্ষ। এতেও ক্ষান্ত হয়নি ইমন ও তার লোকজন। রাত ১২টায় পুনরায় হামলার চেষ্টা করে নোয়াগাও গ্রামের লোকজনদের উপর। ব্যর্থ হয়ে নোয়াগাও জামে মসজিদের ইতেকাফে থাকা এক যুবককে মসজিদ থেকে বের করে মারধরের চেষ্টা করে ইমনের লোকজন। তাতেও ব্যর্থ হয় তারা।
পরদিন রোববার ভোরবেলা  নোয়াগাও গ্রামের মোড়লগণ জাজিসার গ্রামের মোড়লদের সাথে দেখা করেন বিষয়টি সমাধানের জন্য। জাজিসার গ্রামের লোকজন বিষয়টি সমাধানের আশ্বাস দেয় নোয়াগাও গ্রামের মোড়লদের। ওই গ্রাম থেকে নোয়াগাও গ্রামের লোকজন বাড়িতে আসার আগেই জাজিসার গ্রামের লোকজন সংঘবদ্ধ হয়ে তান্ডব চালায়।
অতর্কিত হামলা, ভাংচুর ও লুটতরাজ চালায় নোয়াগাও গ্রামে। নোয়াগাও গ্রামের ক্ষতিগ্রস্থদের দাবী প্রায় ১০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে তাদের। যাকে পেয়েছে তাকেই বেদড়ক পিটিয়েছে হামলাকারীরা।  বেদড়ক পিটিয়েছে ওই গ্রামের এক পুলিশ সদস্যের অন্তসত্বা বোনকে। হানু সরকারের বাড়ি থেকে ১লাখ টাকা ও ৫ ভরি স্বর্ণালংকার লুট করে হামলাকারীরা নিয়ে যায় বলে জানায় ওই পরিবারের লোকজন।
খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। ঘটনাস্থল পরিদর্শন করেন কসবা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. মিজানুর রহমান ভূইয়া।
এ বিষয়ে কসবা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ লোকমান হোসেন ঘটনার সত্যতা বিটিসি নিউজ এর প্রতিবেদককে স্বীকার করে বলেন, পাওনা টাকা নিয়ে নোয়াগাও এবং জাজিসার গ্রামের লোকজনের মাঝে সংঘর্ষ হয়েছে। নোয়াগাও গ্রামে হামলা ও লুটতরাজ হয়েছে। এ ঘটনার সাথে জড়িত ১০ জনকে আটক করা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.