কসবায় নিবার্চন অফিসের চুরি যাওয়া ইভিএম মেশিনের ৩০টি মনিটর উদ্ধার, অফিস সহকারী আলীসহ গ্রেফতার-৪

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: কসবায় নিবার্চন অফিসের চুরি যাওয়া ৩৯টি ইভিএম মেশিনের মধ্যে ৩০ টি উদ্ধার করেছে পুলিশ। অফিস সহকারী মোহাম্মদ আলীসহ ৪ জনকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতের মাধ্যেমে আজ বুধবার (২৮ সেপ্টেম্বর) জেলহাজতে পাঠানো হয়েছে।
কসবা উপজেলা নিবার্চন অফিসের অফিস সহকারী এই চুরির সাথে জড়িত থাকার পুরো কসবায় তোলপাড় সৃষ্টি হয়েছে।
উপজেলা নিবার্চন অফিসার জাসিদুল ইসলাম স্বাক্ষরিত এবং থানায় দায়েরকৃত মামলায় জানাযায় গত ২১ জুলাই নিবার্চন অফিসের তত্ত্বাবধানে থাকা বাংলাদেশ নিবার্চন কমিশনের ইভিএম মেশিনের ৩৯ টি ওয়াল্টন মনিটর,১০টি মনিট ব্যাটারী ও ১০ কন্টোল ইউনিট ব্যাটারি চুরি হয়।
এসকল মালামালগুলো উপজেলা নিবার্চন কমিশনের তত্বাবধানে পুলিশী পাহারায় উপজেলা পরিষদ ক্যাম্পাসের অভ্যন্তরে জেলা পরিষদ মিলনায়তনে সংরক্ষিত ছিল। নিবার্চন অফিসার জানান কসবা উপজেলার জেলা পরিষদ মিলনায়তনে বাংলাদেশ নিবার্চন কমিশন থেকে প্রেরিত ৬৭৫টিইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) রাখা হয়।
গত ২১জুলাই রাতে থানা পুলিশের পাহারারত অবস্থায় পুলিশের চোখ ফাকিঁ দিয়ে মিলনায়তনের পশ্চিম পাশে দিয়ে দরজা খুলে এসকল মালামাল নিয়ে যায়। এব্যপারে থানায় মামলায় করলে পুলিশ গোপন সংবাদেরভিত্তিতে পৌর এলাকার এম এফ কম্পিউটার সেন্টারে অভিযান চালিয়ে আসামী মাহফুজুর রহমানের হেফাজত থেকে ১৭টি ওয়ালন্টন মনিটর, ২টি মনিটরের বিটারি ও ২ টি কন্টোল
ইউনিটের বেটারি উদ্ধার করে। গ্রেফতারকৃত আসামীর তথ্য মতে উদ্ধারকৃত মনিটর সরবরাহকারি পিয়াস উদ্দিন শিমুলকে গ্রেফতার করা হয়। শিমুলের তথ্য মতে মাসুদ ও উপজেলা নিবার্চন অফিসের অফিস সহকারি মোহাম্মদ আলীকে গ্রেফতার করা হয়।
কসবা থানার অফিসার ইনর্চাজ মোহাম্মদ মহিউদ্দিন বিটিসি নিউজকে জানান ,নিবার্চন অফিসের অবষ্টিট চুরি হওয়া মালামাল উদ্ধার তৎপরাতা চলছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed.