কসবায় ত্রিপুরার বন্য মহিষের আক্রমনে এক বৃদ্ধা নিহত ও ১২ জন আহত 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় গতকাল রোববার (২ফেব্রুয়ারি) সীমান্তবর্তী গ্রাম গৌরাঙ্গলায় বন্য মহিষের আক্রমনে সাদিয়া খাতুন (৬৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। পাশ্ববর্তী দেশ ত্রিপুরার পাহার থেকে নেমে আসা এই বন্য মহিষটির আক্রমনে নারী ও শিশু সহ আহত হয়েছে ১২ জন।
নিহত সাদিয়া খাতুন গৌরাঙ্গলা গ্রামের মৃত মকবুল হোসেনের স্ত্রী। গুরুতর আহতদের দুজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে একজনকে কুমিল্লা সরকারী হাসপাতালে প্রেরন করা হয়েছে। পরে মহিষটিকে বিজিবি এবং স্থানীয় জনতা আটক করে জবাই করে।
স্থানীয়রা জানায়, রোববার সকাল ৯ টায় উপজেলার বায়েক ইউনিয়নের সীমান্তবর্তী গ্রাম গৌরাঙ্গলায় ত্রিপুরার পাহাড় থেকে একটি বন্য মহিষ হঠাৎ করে নেমে আসে। বাংলাদেশের সীমানায় ওই গ্রামটিতে প্রবেশ করে পাগলা মহিষের মতো মানুষদের উপর আক্রমন চালায়। প্রায় দুই ঘন্টাব্যাপী তান্ডব চালায় মহিষটি। আক্রমনে সাদিয়া খাতুন সহ আরো ১২ জন আহত হয়। গুরুতর আহত সাদিয়া খাতুনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে। আহত ১২ জনের মধ্যে দুজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলেও আশংকাজনক একজনকে কুমিল্লা সরকারী হাসপাতালে প্রেরন করা হয়। অপর আহতদের প্রাথমিক চিকিৎসার পর বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে।
ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম। এক পর্যায়ে বন্য মহিষের আক্রমন থেকে বাঁচতে এলাকার শত শত জনতা মিলে মহিষটিকে কাবু করতে আক্রমন চালায়। জনতার আক্রমনে মহিষটি দুর্বল হয়ে ভারত সীমান্তের শুন্য রেখায় কাটা তারের নিকট পরে যায়। তখন স্থানীয় জনতা এটিকে জবাই করে। পরে ভারতের আশাবাড়ি ক্যাম্পের বিএসএফ কমান্ডার ও কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম বিষয়টি নিয়ে আলোচনা করেন। বিস্তারিত শুনে বিএসএফের পক্ষ থেকে জবাইকৃত মহিষটিকে নিহতের পরিবারকে দিয়ে দেন। এ ঘটনায় এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন: ত্রিপুরা থেকে নেমে আসা বন্য মহিষের আক্রমনে একজন বৃদ্ধ মহিলা নিহত হয়েছে। নিহতের পরিবারকে আর্থিক সহায়তার জন্য জেলা প্রশাসক মহোদয়কে অবহিত করা হয়েছে। সহায়তা বরাদ্দ পাওয়ার পরে নিহতের পরিবারকে প্রদান করা হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.