কসবায় করোনায় মৃত্যু গুজবে হামলার প্রতিবাদে এলাকাবাসীর মানববন্ধন

বিশেষ প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় করোনায় মারা গেছে এমন গুজব ছড়ানোর অভিযোগ এনে ইকবাল হোসেন নামক এক ব্যবসায়ীর উপর অতর্কিত হামলার ঘটনায় আসামীদের গ্রেপ্তারের দাবীতে মানবন্ধন কর্মসূচী পালন করেছে স্বজন ও এলাকাবাসী।
আজ বুধবার (১৭ জুন) দুপুরে উপজেলার কুটি বাজারের দূরত্ব বজায় রেখে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। আহত ইকবাল ওই এলাকার মৃত হাজী আবদুল মালেকের ছেলে। এ ঘটনায় ইকবাল হোসেন বাদী হয়ে ৩ জনকে আসামী করে কসবা থানায় মামলা দায়ের করেছেন। অপরদিকে হামলাকারী মনির হোসেনও টাকা পাওয়ার অভিযোগ তুলে পাল্টা  মিথ্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।
অভিযোগ ও  এলাকাবাসী সূত্রে জানা যায়, কুটি বাজারের অপর প্রভাবশালী ব্যবাসায়ী মনির হোসেন ডিলারের করোনায় মারা গেছে এমন গুজব ছড়িয়ে পড়ে এলাকায়। এই গুজবকে কেন্দ্র করে সন্দেহবশত ইকবালকে দোষী সাব্যস্ত করে মনির হোসেন।
আর এই সন্দেহকে কেন্দ্র করে গত মঙ্গলবার (৯ জুন) দুপুরে মনির হোসেনের নেতৃত্বে দেশীয় অস্ত্র দিয়ে ইকবালের উপর আতর্কিত হামলা চালিয়ে তাকে রক্তাক্ত জখম করে হামলাকারীরা। এতে ইকবালের পায়ের একটি রগ কেটে যায় এবং রক্তাক্ত জখমপ্রাপ্ত হয়। একপর্যায়ে ইকবালকে চিৎ করে শোয়াইয়া হত্যা চেষ্টা করা হয় বলেও অভিযোগে জানা যায়।
হামলা শেষে ব্যবসা প্রতিষ্ঠান থেকে সাড়ে তিনলাখ টাকা লুট সহ প্রায় সাড়ে ছয় লাখ টাকার ক্ষতি সাধন করে হামলাকারীরা। পরে ইকবালের আর্তচিৎকারে পাশ্ববর্তী দোকানের লোকজন এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে প্রেরন করেন।
এই ঘটনায় আহত ইকবাল হোসেন বাদি হয়ে কসবা থানায় মনির গ্যাংদের বিরুদ্ধে মামলা করলেও প্রভাবশালী হওয়ায় পুলিশ কাউকেই গ্রেপ্তার করতে পারেনি।
আসামীদের দ্রুত গ্রেপ্তারের দাবীতে দুপুরে এই মানববন্ধন কর্মসূচী পালন করেছে স্বজন ও এলাকাবাসী। আহতের ভাই দেলোয়ার হোসেনের সভাপতিত্বে এসময় কুটি বাজারের ব্যবসায়ী নেতৃবৃন্দ, ইউপি সদস্য সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, প্রভাবশালী হওয়ায় এর আগেও মনির হোসেনের বিরুদ্ধে কুঠি বাজারের আরো অনেক মানুষকে মারধোর, লাঞ্চিত ও হয়রানী সহ অনেক অভিযোগ মানববন্ধনে তুলে ধরেন। বক্তাগণ বলেন, মনির হোসেন একজন উশৃঙ্খল অসাধু , সন্ত্রাস ও লাটিয়াল প্রকৃতির লোক। সে বিভিন্ন অপকর্ম ও অসাধু ব্যবসার সাথে জড়িত। তাকে গ্রেপ্তার করে তার সকল অপকর্ম ও সকল অবৈধ ব্যবসা বন্ধ করারও দাবী জানানো হয় মানববন্ধনে।
এ বিষয়ে কসবা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ লোকমান হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, করোনায় মৃত্যু গুজবকে কেন্দ্র করে কুটি বাজারের ব্যবসায়ী ইকবাল হোসেনের উপর হামলার বিষয়ে মামলা হয়েছে। আসামীদের খুঁজে পাওয়া যাচ্ছেনা বিধায় ধরা যাচেছনা তবে গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.