কসবায় করোনার টিকার আনুষ্ঠানিক উদ্বোধন : অনুষ্ঠানে আইনমন্ত্রী

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: তিন মাসের মধ্যে তিন কোটি মানুষকে করোনা টিকা দেওয়া হবে। টকিা নিলেন মাত্র ছয়জন সরকারি কর্মকর্তা ও কর্মচারী ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আজ রোববার সকালে আনুষ্ঠানিক ভাবে করোনা টিকা দেওয়া শুরু হয়েছে।
আইনমন্ত্রী আনিসুল হক ভাচ্যুয়ালে প্রধান অতিথি হিসাবে উদ্বোধন করেছেন। তিনি বলেছেন, তিন মাসের মধ্যে তিন কোটি মানুষকে করোনা টিকা দেওয়া হবে।
তিনি বলেন, দেশ-ব্যাপী করোনা ভাইরাস যখন ছড়িয়ে পড়ে, তখন একটি দল ঘরে বসে বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র শুরু করে। মন্ত্রী বিএনপিকে ইঙ্গিত করে আরো বলেন, তারা বিশ্ব দরবারে বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্র্র হিসাবে তোলে ধরতে দেশ-বিদেশী নানা চক্রান্তে লিপ্ত হয়েছিল। কিন্তু প্রধান মন্ত্রী শেখ হাসিনার দুর্শিতায় তাদের ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। ম
ন্ত্রী আরো বলেন, বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র চলছে। এ দেশকে এগিয়ে নিতে দেশবাসীকে সজাগ থাকার আহবান জানান। কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আজ রোববার প্রথম দিনে টিকা নিলেন ছয়জন সরকারি কর্মকর্তা ও কর্মচারী। কোন সাধারণ লোকজন করোনার টিকা নেয়নি। টিকা নেওয়ার বিষয়ে নেই বড় ধরনের কোন প্রচারণা।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) মো.আসাদুজ্জামান ভূইয়া, ক্যাশিয়ার কে.এম বিল্লাল হোসেন, স্বাস্থ্য সহকারী মো. শাহিন মিয়া, হাবিবুল বাশার, কমিউিনিটি হেলথ কেয়ার প্রোভাইটার খালেকুজ্জামান ও ৫৫ বছর বয়সী এক ব্যক্তি। টিকা গ্রহণকারী কারো কোন পাশ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি। গ্রহণকারীরা বলেন, টিকা নেওয়ার পর তাদের কোন সমস্যা হয়নি। কিছু সময় বিশ্রামে থাকার পর আবারও কাজে যোগদান করেছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, কসবা উপজেলার জন্য ১২ হাজার ১৩৭ ডোজ করোনার টিকা বরাদ্দ দেওয়া হয়েছে। এদের মধ্যে ৬ হাজার ডোজ পেয়েছেন। একটি টিকাদান কেন্দ্র রয়েছে।
আজ রোববার ১৩৬জন নতুন করে টিকা নেওয়ার জন্য অন লাইনে আবেদন করেছেন। কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রাশেদুল কাউছার ভূইয়া, কসবা উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ছিদ্দিকা, কসবা পৌরসভার মেয়র মো. এমরান উদ্দিন, কসবা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক এম.জি হাক্কানী, কাজী আজহারুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অরুপ পাল, উপজেলা যুবলীগ সভাপতি এম.এ আজিজ, সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আফজাল হোসেন, যুগ্ম আহবায়ক কাজী মানিক, আশরাফুল ইসলাম প্রমুখ।
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায়ও আজ রোববার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টিকাদান উদ্বোধনকালে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধান অতিথির হিসাবে বক্তব্য দিয়েছেনরআইন মন্ত্রী আনিসুল হক। এ সময় উদ্বোধন অনুষ্ঠানে ৫ জনকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়ে। তারা হলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নূর-এ-আলম, সাংবাদিক মানিক মিয়া, পুলিশ সদস্য রমিজ উদ্দিন, আবুল হাসেম ভূইয়া ও মো: কামাল।  আইনমন্ত্রী এ সময় বলেন, বাংলাদেশের বিরুদ্ধে এখনও ষড়যন্ত্র চলছে।
দেশে বিভেদের চেষ্টা চলছে। আপনাদেরকে জানতে হবে বাংলাদেশের শত্রু কারা। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের লোক যখন
করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করে বিএনপির সাহেবরা তখনরবিদেশে চলে যায় চিকিৎসা করতে। আইনমন্ত্রী বলেন, গত বছর যখন করোনা মহামারি শুরু হয় তখন এক দেশী সাংবাদিক বলেছিলেন বাংলাদেশে ২০ লক্ষ লোক মারা যাবে।
বাংলাদেশের রাস্তায় এত লাশ পড়ে থাকবে দুর্গন্ধে চলাচল করতে পারবে না। তাকে আমি বলতে চাই, দু:খের হলেও বাংলাদেশে এখন পর্যন্ত ৪ হাজার ২০০ জন মারা গেছে। পৃথিবীতে বাংলাদেশকে একটি খারাপ দেশ হিসেবে পরিচয় করাতে তারা এটা বলেছিল।
আইনমন্ত্রী এড. আনিসুল হক আরও বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশের জন্য মানুষের ভাগ্য উন্নয়নের জন্য চেষ্টা করে। সেকারনেই বাংলাদেশ আজ সারা বিশ্বে উন্নয়নের মডেল। হাসপাতাল সূত্র জানায়, আখাউড়া উপজেলাতে ২৮০ ভায়াল টিকা এসেছে। ২ হাজার ৮০০জন এ টিকা নিতে পারবেন। রবিবার বেলা ১১টা নাগাদ ১৪৩ জন টিকার জন্য নিবন্ধন করেছেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র মো. তাকজিল খলিফা, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাসেম ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক মো. জয়নাল আবেদীন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদুর রহমান, আখাউড়া থানার ওসি মো. রসুল আহমেদ নিজামী প্রমুখ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.