কসবায় ঈদগাহের টাকার হিসাবকে কেন্দ্র করে সংঘর্ষে একজন নিহত 

প্রতীকী ছবি
বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার কাইমপুর ইউনিয়নের লক্ষিপুর গ্রামে ঈদগাহের কমিটির নিকট টাকার হিসাব চাওয়াকে কেন্দ্র করে গত শুক্রবার রাতে দুই পক্ষের সংঘর্ষে জাকির হোসেন (৫০) নামের এক ব্যক্তি নিহত হয়েছে।
এঘটনায় মনির হোসেন (২৫) নামের এক ব্যক্তিকে পুলিশ আটক করেছে। পুলিশ রাতেই নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।
এ ঘটনায় নিহতের স্ত্রী আসমা বেগম বাদী হয়ে থানায় হত্যা মামলার দায়ের করেন।
নিহত জাকির হোসেন লক্ষিপুর গ্রামের মৃত আজিজ সর্দারের ছেলে। আটকৃত মনির হোসেন একই গ্রামের মিলন মিয়ার ছেলে।
পুলিশ, প্রত্যদক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার কাইমপুরইউনিয়নের লক্ষিপুর গ্রামের কবর স্থানের খাস ভূমি নিয়ে ওই গ্রামের মো. শিশুমিয়া ও মতিন মিয়ার লোক জনদের মধ্যে বিরোধ চলে আসছিল। ওই বিরোধ কেকেন্দ্র করে রাতে দুই পক্ষের সংঘর্ষে নাজির হোসেন নামের এক ব্যক্তি নিহত হয়েছিলেন।
জাকির হোসেন ওই হত্যা মামলার আসামী ছিল। লক্ষিপুর গ্রামে একটি কেন্দ্রীয় ঈদগাহ মাঠ রয়েছে। গত শুক্রবার রাতে মনির হোসেন ও তার লোকজন ঈদগাহ কমিটির নিকট টাকা পয়সার হিসাব চায়। এসময় জাকির হোসেনসহ বেশ কয়েকজন বলেন কমিটির সভাপতি করোনা কালীন সময়ে মারা গেছেন।
ভারপ্রাপ্ত সভাপতি মো. মাহাবুব এবং সেক্রেটারী মহসিনমিয়া কেহই উপস্থিত নেই। এখন হিসাব দেওয়া যাবে   না। এ নিয়ে মনির হোসেন ও তার লোকজনের সাথে জাকির হোসেন ও তার লোকজনের কথা কাটা-কাটি শুরু  হয়।  এক পর্যায়ে কিল-ঘুসি ও  হাতের  টর্চ লাইট দিয়ে জাকির হোসেনকে আঘাত করলে ঘটনাস্থলেই তিনি ঢলে পড়েন। পরে স্থানীয় লোকজন তাকে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
কাইমপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. ইকতিয়ার আলম বলেন, ঈদগাহ কমিটির নিকট হিসাব চাওয়াকে কেন্দ্র  করে দুই পক্ষের সংঘর্ষে জাকির হোসেন নামের এক ব্যক্তি মারা গেছেন।
কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলমগীর ভূইয়া বিটিসি নিউজকে বলেন, ঈদগাহ কমিটির নিকট হিসাব চাওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে জাকির হোসেন নামের এক ব্যক্তি মারা গেছেন। এ ঘটনায় নিহতের স্ত্রী আসমা বেগম বাদী হয়ে থানায় মামলার দায়ের করেন। নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আটকৃত মনির হোসেনকে ব্রাহ্মণবাড়িয়া আদালতে পাঠানো হয়েছে।
এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.