কসবায় বন্যায় ক্ষতিগ্রস্ত ৬ হাজার কৃষকের মাঝে সার, বীজ ও অর্থ বিতরণ

বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় সাম্প্রতিক বন্যায় বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলার ১০ টি ইউনিয়ন ও একটি পৌরসভার ৬ হাজার কৃষক-কৃষাণীর মাঝে সার, বীজ ও অর্থ বিতরণ করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শাহরিয়ার মু
ক্তার।অনুষ্ঠানে উপজেলায় বন্যায় সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত বায়েক ইউনিয়নের ৪ হাজার এবং অন্যান্য ইউনিয়নের ২ হাজার কৃষক-কৃষাণী প্রত্যেককে ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার, ৫ কেজি উফশী বীজ ও রোপন খরচ বাবদ ১ হাজার টাকা প্রদান করা হয়।
উপজেলা কৃষি অফিসার হাজেরা বেগমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা. তারেক মাহমুদ, উপজেলা মৎস্য কর্মকর্তা মেহেদী হাসান ভূইয়া, কসবা প্রেসক্লাব সহ-সভাপতি নেপাল চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক আবুল খায়ের স্বপন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রুহুল আমিন সরকার ও গোপিনাথপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান ভূইয়া প্রমুখ।
কৃষি অফিস সুত্রে জানা যায়, সাম্প্রতিক পাহাড়ি ঢল ও আকষ্মিক বন্যায় কসবা উপজেলায় ৪ হাজার ৫শ ৮৩ হেক্টর জমি তলিয়ে যায়। নষ্ট হয়ে যায় ওইসব এলাকার ১০ হেক্টর পরিমান বীজতলা। এছাড়াও ১শ ৭৫ হেক্টর সবজি ক্ষেত নষ্ট হয়ে যায়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি মো: লোকমান হোসেন পলা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.