কলেজ স্ট্রিট-ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল করলেন নারী দিবসে মুখ্যমন্ত্রী (ভিডিও)

কলকাতা প্রতিনিধি: গতকাল সোমবার আন্তর্জাতিক নারী দিবস। গত শুক্রবার তৃণমূলের প্রার্থিতালিকা প্রকাশের দিনই তিনি জানিয়েছিলেন ৮ মার্চ নারী দিবস উপলক্ষে রাস্তায় হাঁটবেন।
পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী কলেজ স্ট্রিট থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত মিছিল করলেন তিনি। প্রতি বছরই এই দিন মিছিল করেন তৃণমূল নেত্রী। তবে রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, ভোটের আগে এই মিছিল যথেষ্ট তাৎপর্যপূর্ণ।
রাজ্যে নারীরা সুরক্ষিত নন, তৃণমূলের আমলে রাজ্যে নারীদের উপর অত্যাচার বেড়েছে— নারী সুরক্ষা নিয়ে বার বারই বিজেপি-র তোপের মুখে পড়তে হয়েছে শাসক দলকে।
গত রবিবার ব্রিগেডের মঞ্চ থেকেও নারী সুরক্ষা নিয়ে তৃণমূলের বিরুদ্ধে সরব হয়েছেন বিজেপি নেতৃত্ব। ঘটনাচক্রে ব্রিগেড সমাবেশের পর দিনই নারী দিবস। তাই এই পালনের মধ্য দিয়ে মমতা গেরুয়া শিবিরকে পাল্টা বার্তা দেওয়ার চেষ্টা করতে পারেন বলে মনে করছেন ওয়াকিবহাল মহল। এটাও উল্লেখযোগ্য যে, এ বারের নির্বাচনে প্রার্থিতালিকায় ৫০ শতাংশ মহিলাকে।
ধর্মতলা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে বার্তাগুলি দিলেন:-
ফোন করে বলবেন জয় বাংলা, হ্যালো বলবেন না। ধর্মতলা থেকে এই বলে বক্তব্য শেষ করলেন মমতা।
খেলা হবে? স্লোগান ধর্মতলা থেকে আমফান, করোনায় সময় আমি রাস্তায় নেমেছি। আপনি ভার্চুয়াল করে কাজ সেরেছেন। কাল ব্রিগেডকে বিগ্রেড করে ছেড়েছেন। টাকা দিয়ে সব হয় না সব জায়গায় নিজের ছবি, নাম। কোভিড ভ্যাকসিনে নিজের মুখ। পেট্রোল পাম্পে নিজের মুখ। নিজের নামে স্টেডিয়ামে। ইসরোতেও নিজের ছবি পাঠিয়েছেন। 
যতই কর হামলা, জবাব দেবে বাংলা। কাল বললেন ডাক্তার-ইঞ্জিনিয়ার বানাবেন। বাংলায় ঘরে ঘরে ডাক্তার।  প্রধানমন্ত্রী নরেন্দ্র  মোদির বক্তব্যের জবাব মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী আপনার ধ্বংসের কথা শুনতে চাই না। আগে দিল্লি সামলান, তারপর বাংলার দিকে তাকাবেন। বললেন মমতা। 
বিনা পয়সায় আমরা চাল দিচ্ছি, ফোটাতে লাগছে ৯০০ টাকার গ্যাস। কিছু দরকার নেই, প্রধানমন্ত্রী বিনামূল্যে গ্যাস দিন। কটাক্ষ মমতার। 
প্রধানমন্ত্রী বলছেন, বাংলার মেয়েরা সুরক্ষিত নয়। বাংলায় মেয়েরা দিন-রাত সবসময় সুরক্ষিত। মোদি-শাহর রাজ্য গুজরাটে অপরাধ সবথেকে বেশি। ধর্ষণে শীর্ষে আমদাবাদ, আর যোগী-রাজ্য উত্তরপ্রদেশ প্রধানমন্ত্রীর চেয়ারকে সম্মান করি। কিন্তু প্রধানমন্ত্রী এত মিথ্যে বলেন, সেটা আজব বিষয়।
নারীদের অধিকার রক্ষা আমাদের প্রথম দায়িত্ব। মহিলাদের অসম্মান মানব না। মেয়েরাই দেশ গড়েছে, বিশ্ব গড়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর বিশেষ (কলকাতা) প্রতিনিধি রাজশ্রী বন্দ্যোপাধ্যায়। #
ভিডিও//ছবি সট:–বিটিসি নিউজ (বাংলাদেশ) এর (কলকাতা) ক্যামেরা পারসনসুবীর মন্ডল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.