কলমাকান্দায় ৪৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ

নেত্রকোনা প্রতিনিধি: চিনির মূল্য বৃদ্ধি পাওয়ায় অবৈধপথে নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় সীমান্ত দিয়ে আসছে ভারতীয় চিনি। ইতোমধ্যে ভারতীয় চিনিতে সয়লাব কলমাকান্দা। চিনি চোরাচালানে জড়িত ব্যক্তিদের ধরতে অভিযান চালিয়েছে পুলিশ ও উপজেলা প্রশাসন।
বুধবার রাত সাড়ে ১১টার দিকে নাজিরপুর ইউনিয়নের বেতুয়া এলাকায় অভিযান চালিয়ে ৪৯৯ বস্তা (২৪ হাজার ৯৫০ কেজি) চিনি জব্দ করেছেন ইউএনও আসাদুজ্জামান। এ সময় চোরাচালানে ব্যবহৃত একটি পিকআপ ভ্যান জব্দ করা হয়।
উপজেলা প্রশাসন ও পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার নাজিরপুরের বাখলা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। বৃহস্পতিবার রাতে স্থানীয় এক ব্যক্তি ৯৯৯ নম্বরে ফোন দিয়ে এ বিষয়টি জানান। খবর পেয়ে রাত সাড়ে ১০টার দিকে অভিযানে নামেন ইউএনও আসাদুজ্জামান। পথে বেতুয়াবাজার এলাকায় পৌঁছামাত্রই একটি পরিত্যক্ত ঘরে ভারতীয় চিনি মজুদ করতে দেখতে পান ইউএনও আসাদুজ্জামান।
পরে সেখানে অভিযান চালিয়ে চিনিভর্তি একটি পিকআপ ভ্যানসহ ৪৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়। পরে রাত সাড়ে ৪টার দিকে জব্দকৃত চিনি ও পিকআপ ভ্যানটি থানায় হস্তান্তর করা হয়। এ ঘটনায় কলমাকান্দা থানার উপপরিদর্শক সুরুজ আলী বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।
কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসাদুজ্জামান বলেন, ভারত থেকে অবৈধপথে কলমাকান্দা সীমান্ত দিয়ে চিনি এনে বেতুয়া বাজারের একটি পরিত্যক্ত ঘরে মজুদ করা হচ্ছে। দেখতে পেয়ে সেখানে অভিযান চালানো হয়। টের পেয়ে গাড়িচালকসহ চোরাকারবারিরা দ্রুত সটকে পড়েন। পরে সেখান থেকে একটি পিকআপ ভ্যানসহ ৪৯৯ বস্তা ভারতীয় চিনি জব্দ করে থানায় হস্তান্তর করা হয়েছে। তাছাড়া নাজিরপুরের বাখলা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে- ৯৯৯ নম্বরে এমন একটি খবর আসে। পরে সেখানে অভিযান চালিয়ে একটি ড্রেজারসহ সরঞ্জামাদি ভেঙে দেওয়া হয়েছে।
কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বিটিসি নিউজকে বলেন, একটি পিকআপসহ জব্দকৃত ভারতীয় চিনি থানায় রাখা হয়েছে। আর এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নেত্রকোনা প্রতিনিধি মো. জুলফিকার আলী মানিক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.