কলকাতার বেঙ্গল টেনিস এ্যাসোসিয়েশন ও রাজশাহীর এ্যাড. আ. সালাম টেনিস কমপ্লেক্সের মধ্যে চুক্তি চূড়ান্ত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী এ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্স এর সাধারণ সম্পাদক মোঃ এহসানুল হুদা দুলু শুক্রবার (১৭ জুন) জানান এ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্স ১৯৮১ সালে প্রতিষ্ঠা লাভ করে। এটি একটি আন্তর্জাতিক ভেন্যু, এখানে রয়েছে ৮টি টেনিস কোর্ট।
এছাড়াও ২৮টি আন্তর্জাতিক জুনিয়র টেনিস টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে। রাজশাহীতে টেনিসকে জনবান্ধব করতে, শিশু-কিশোরদের টেনিস খেলোয়াড় তৈরী করে জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে সাফল্য আনতে এ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্স, রাজশাহীর কর্মকর্তাগন সর্বদা সচেষ্ট ছিল ও আছে। খেলোয়াড় হতে হলে প্রশিক্ষন ও টুর্নামেন্ট খেলার বিকল্প নাই।
কলকাতা বেঙ্গল টেনিস এ্যাসোসিয়েশন, খেলোয়াড়দের ট্রেনিং এবং টুর্নামেন্ট আয়োজন করে থাকে। গত ২০০৩ সাল থেকে পশ্চিমবাংলা সরকারের সহযোগিতায় টেনিস বিশেষজ্ঞ ব্যক্তিদের নিয়ে একটি শক্তিশালী প্রশাসন ও কাউন্সিল সদস্য দ্বারা পরিচালিত হয়ে আসছে। তাদের এ্যাফিলিয়েটেড ক্লাব এর সদস্য সংখ্যা ৪৪টি।
এ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্স, রাজশাহীর সাধারণ সম্পাদক জনাব মোঃ এহসানুল হুদা দুলু বলেন ২০১৯ সাল থেকে ওই এ্যাসোসিয়েশন এর সাথে সম্পৃক্ত হবার জন্য চেষ্টা চালিয়ে আসছি। গত ২০২০ সালে এমওইউ চুক্তির ব্যাপারে বেঙ্গল টেনিস এ্যাসোসিয়েশন তাদের নিয়ম ও শর্তাবলী আমাদের অবহিত করে পত্র প্রদান করে। তাদের প্রস্তাব পর্যালোচনা করে আমরা জবাব পাঠায়। কিন্তু করোনার কারণে দীর্ঘ সময় অতিবাহিত হয়।
ফলে বেঙ্গল টেনিস এ্যাসোসিয়েশন ও এ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্স, রাজশাহীর মধ্যে ১ জুন, ২০২২ সালে বেঙ্গল টেনিস এ্যাসোসিয়েশন এর কনফারেন্স হলে (কলকাতায়) সভা অনুষ্ঠিত হয়।
বেঙ্গল টেনিস এ্যাসোসিয়েশন এর সিওও মি. সঞ্জয় কুমার ঘোষ, সাধারন সম্পাদক মি. সুদর্ষন ঘোষ, কোষাধ্যক্ষ মি. কিতান সেথ, সহ-সভাপতি মি. আরনিয়া ভট্টাচার্য, ডেভেলপমেন্ট অফিসার মি. গ্যারি ওব্রেইন, কোচ মি. রবি সংকর সিংহ ও রনি সরকার এবং এ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্স, রাজশাহীর সাধারণ সম্পাদক জনাব মোঃ এহসানুল হুদা দুলুর সাথে প্রাণবন্ত খোলামেলা আলোচনা হয় এবং উভয়ের মধ্যে ক্রেস্ট ও উপহার সামগ্রী বিনিময় হয়।
দীর্ঘমেয়াদী টেকসই চুক্তির স্বার্থে বেঙ্গল টেনিস এ্যাসোসিয়েশন প্রথম সভার আলোচনার নিরিখে ৮ জুন পরবর্তী সভায় এমওইউ এর শর্ত চূড়ান্ত করে পত্র দেয়। এ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্স, রাজশাহীর সাধারণ সম্পাদক জনাব মোঃ এহসানুল হুদা দুলু জানান শর্তসমূহ সহিত সম্পূর্ণ একমত পোষণ করলেও নির্বাহী কমিটি ও পৃষ্ঠপোষকগণের উপস্থিতিতে সুন্দর অনুষ্ঠানের মাধ্যমে সমঝোতা স্বাক্ষর করার লক্ষ্যে বেঙ্গল টেনিস এ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের রাজশাহীতে আসার আমন্ত্রণ জানানো হয়। তারা তা গ্রহন করে রাজশাহীতে সফরে আসলে আমাদের বন্ধুপ্রতিম দেশ ভারত ও বাংলাদেশের মধ্যে ক্রীড়াঙ্গনে কাজ করলে সেই বন্ধন আরো দৃঢ় অটুট হবে বলে বিশ্বাস করি। আমন্ত্রন গ্রহন করে আগামী আগষ্ট মাসের মধ্যে তাদের ৫/৭ জনের একটি দল বাংলাদেশ সফরে আসবেন তখন আমাদের খেলোয়াড়দের ও কোচদের উন্নয়নে তাদের সৎ পরামর্শ ও পরিকল্পনা সমঝোতা চুক্তি চূড়ান্ত করা হবে।
এই চুক্তিরবলে এ্যাডভোকেট আব্দুস সালাম টেনিস কমপ্লেক্স, রাজশাহীর খেলোয়াড় ছাড়াও বাংলাদেশের যেকোন টেনিস খেলোয়াড় আমাদের মাধ্যমে কোললকাতায় ব্যক্তিগত প্রশিক্ষন ও আশেপাশের টুর্নামেন্টে অংশগ্রহণ করার সুযোগ পাবে। এই চুক্তি সম্পাদনের জন্য ডেভেলপমেন্ট অফিসার ও কোচ মি. গ্যারি ওব্রেইন এবং কোচ মি. রবি সংকর সিংহকে অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।
উল্লেখ্য, তারা তাদের ক্যারিয়ারের প্রথম দু’বছর তৎকালীন রাজশাহী টেনিস কমপ্লেক্সের দায়িত্ব পালন করেন। তাদের হাতেই তখন আমাদের খেলোয়াড়রা ডেভিসকাপ খেলায় অংশগ্রহনসহ জাতীয় পর্যায়ে অনেক পুরস্কার পেয়েছে বলেও তিনি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.