কলকাতার বিমানবন্দরের নতুন বিল্ডিংয়ে ৩২০ জনের আলাদা বসার ব্যবস্থা করা হলো

কলকাতা (ভারত) প্রতিনিধি: কলকাতা বিমানবন্দরের নতুন বিল্ডিংয়ে ৩২০জনকে বসাবার ও কোভিড টেস্ট করার ব্যবস্থা করা হয়েছে। যাত্রীরা যাতে স্বচ্ছন্দে নিরাপদ দূরত্ব বজায় রেখে বসতে পারে তার জন্য সবরকমের ব্যবস্থা নেওয়া হয়েছে।
প্রসঙ্গত, করোনার নতুন স্ট্রেণ ওমিক্রণ নিয়ে রয়েছে বিশেষ সতর্ক বাণী। ঝুঁকিপূর্ণ দেশগুলি থেকে বিমান আসলেই যথেষ্ট সাবধানতা অবলম্বন করছে বিমানবন্দর কর্তৃপক্ষ। কেন্দ্রের নয়া নির্দেশিকা গতকাল থেকে কার্যকর করা হয়েছে।
এদিন দোহা,বাংলাদেশ,সিঙ্গাপুর থেকে বিমান এসেছে কলকাতায়।সিঙ্গাপুর থেকে যাত্রীদের কলকাতায় নামার পর ফের করোনা পরীক্ষা করানো হয়। গতকাল যত বিদেশ থেকে বিমান কলকাতায় এসেছে,এখনও পর্যন্ত কোনও যাত্রীরই করোনা রিপোর্ট পজিটিভ আসেনি।
বিশেষ করে সিঙ্গাপুর থেকে আসা যাত্রীদের প্রতি বিশেষ নজর রাখা হচ্ছে।
কলকাতার বিমানবন্দরের কর্তৃপক্ষ বলেন,অনেক ক্ষেত্রেই যাত্রীরা সংযোগকারি বিমানে এক দেশ থেকে অন্য দেশ হয়ে কলকাতায় আসছেন। ফলে সব বিদেশ ফেরত যাত্রীদের করোনা পরীক্ষা করানোর ব্যবস্থা নতুন বিল্ডিংয়ে করা হয়েছে। ৬ঘন্টা বসিয়ে রেখে করোনা পজিটিভ এলেই তবে ছাড়া হচ্ছে।
এই নতুন বিল্ডিংয়ে স্বচ্ছন্দে ৩২০জনকে বসিয়ে রেখে টেস্টের ব্যবস্থা আছে।যাত্রীদের জন্য টিভি জল মোবাইল চার্জারের ব্যবস্থা রাখা হয়েছে। তাছাড়া ক্যাফেটোরিয়াতো থাকছেই সর্বসময়ের জন্য। প্রয়োজনীয় চিকিৎসক নার্স ওষুধপত্র ও থাকছে বলে বিমানবন্দরের আধিকারিকদের মারফত জানা যাচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.