কলকাতায় ক্রিসমাস উৎসবের সূচনা করলেন মাননীয় মুখ্যমন্ত্রী

কলকাতা (ভারত) প্রতিনিধি: শুরু হয়ে গেল ২০২১ ক্রিসমাস ফ্যাস্টিভাল।গতকাল কলকাতার পার্ক স্ট্রিটের অ্যালেন পার্কে ক্রিসমাস ফ্যাস্টিভালের উদ্বোধন করেন মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
অ্যালেন পার্কের অনুস্ঠানে মুখ্যমন্ত্রীকে স্বাগত জানিয়ে তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসায় অভিনন্দন ও শুভেচ্ছা জানান কলকাতার আর্চবিশপ রেভারেণ্ড টমাস ডি’সুজা।
অনুস্ঠানে উপস্থিত ছিলেন পর্যটন মন্ত্রী শ্রী ইন্দ্রনীল সেন এবং দফতরের প্রধান সচিব শ্রীমতী নন্দিনী চক্রবর্তী।
অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, ‘করোনার নতুন ভ্যারিয়েন্ট নিয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। বেশকিছু মানুষ ইতিমধ্যেই আমাদের রাজ্যে বাইরে থেকে এসেছেন। তাঁদের বলব কিছুদিন বিচ্ছিন্ন থাকুন অন্যদের থেকে।
পরিবারে মেলামেশা করবেন না। অসুস্থবোধ করলে সঙ্গে সঙ্গেই চিকিৎসকের পরামর্শ নিন। কোভিড বিধি মেনে চলুন।প্রতিবছর আমরা এই অনুষ্ঠান পালন করি। এবার থেকে রাজ্যের সমস্ত পুলিশ কমিশনারেট এলাকাগুলোতেও এবং জেলায় এই উৎসব পালন করা হবে’।
তিনি আরও বলেন,প্রতিবছরের মতো এবারও ২৪শে ডিসেম্বর ক্রিসমাস ক্যারল এবং বিশেষ প্রার্থনা সভায় অংশগ্রহণ করবেন। ভ্যাটিকেন থেকে গোয়া, গোয়া থেকে কলকাতা,সবাইকে তিনি বড়দিনের শুভেচ্ছা জানিয়েছেন।
এদিকে শহরবাসীরা পৌষের কনকনে শীতের উত্তাপ উপভোগ করতে ভিড় জমিয়েছেন একাধিক জায়গায়। সপ্তাহের প্রথম দিন হলেও গতকাল চিড়িয়াখানায় প্রায় ১৮হাজার পর্যটক এসেছেন। ভিড় জমিয়েছেন মানুষ এলিয়ট পার্ক, যাদুঘর, সায়েন্স সিটি সহ ভিক্টোরিয়া মেমোরিয়াল প্রভৃতি দ্রষ্টব্য স্থানগুলোতে। ভির হয়েছে ইকোপার্কেও। প্রায় দশ হাজার মানুষ ভির করেছিলেন প্রকৃতিতীর্থে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ (বাংলাদেশ) এর কলকাতা (ভারত) প্রতিনিধি স্বপন দেব। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.