করোনা সতর্কতায় বাগাতিপাড়ায় স্বেচ্ছায় দুই গ্রামবাসীর লকডাউন

নাটোর প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ার দেবনগর ও মাছিমপু দুটি গ্রামে কারো দেহে নেই করোনাভাইরাসের উপসর্গ, নেই কোনো জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্টের বিশেষ কোনো রোগী। তবুও করোনা সতর্কতায় স্বেচ্ছায় পুরো গ্রামকে লকডাউন করলেন ওই দুই গ্রামবাসী।

তাদের দাবি, সারাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার যখন বদ্ধপরিকর, নিজেদের গ্রামকে তা থেকে সুরক্ষিত রাখতে ও বহিরাগতদের প্রবেশ ঠেকাতে এ উদ্যোগ নেয়া হয়েছে।সেখানে বাইরের কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না এবং গ্রামবাসীও জরুরী প্রয়োজন ছাড়া গ্রামের বাইরে বের হচ্ছেন না।

আজ বুধবার বিকেলে ওই দুই গ্রামের সচেতন যুবকরা গ্রামের প্রবেশপথে বাঁশের প্রতিবন্ধকতা দিয়ে সেখানে নোটিশ টাঙ্গিয়ে দিয়েছেন। এছাড়া প্রবেশমুখে রাখা হয়েছে সাবান পানি। নিজেদের প্রয়োজনে কেউ বাইরে গেলেও ফেরার পথে ওই সাবান পানিতে হাত পা ধুয়ে গ্রামে প্রবেশ করা বাধ্যবাধ্যকতাও করেছেন তারা।

এ বিষয়ে দেবনগর গ্রামের বাসিন্দা শিক্ষক মিজানুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, করোনা সতর্কতায় বহিরাগতদের প্রবেশ ঠেকাতে গ্রামবাসী এই উদ্যোগ নিয়েছেন। প্রশাসন ও জনপ্রতিনিধি ছাড়া বহিরাগতদের গ্রামে প্রবেশ নিষেধ বলে তিনি জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.