করোনা যুদ্ধে নিজস্ব ব্যবসায়ীদের পাশে নেই-“রংপুর কেন্দ্রীয় বাসটার্মিনাল দোকান মালিক সমিতি”

রংপুর প্রতিনিধি: মহামারী করোনা ভাইরাসের দুর্যোগপূর্ণ সময়ে ক্ষুদ্র ব্যবসায়ীদের পাশে নেই রংপুর কেন্দ্রীয় বাসটার্মিনাল দোকান মালিক সমিতির নেতৃবৃন্দ। এ নিয়ে এলাকার সচেতন মহল  ও ক্ষুদ্র ব্যবসায়ীদের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে।
দেখা গেছে, রংপুর জেলার বিভিন্ন উপজেলা ও রংপুর নগরীর বিভিন্নস্থানে অসহায়, গরীব ও দুস্থ মানুষের সাহায্যে সরকার, রাজনীতিবিদ ও বিভিন্ন সামাজিক সংগঠন এগিয়ে এলেও এখনো কোন প্রকার সহযোগিতায় আসেনি বৃহত্তর এই সংগঠনটি।
কেন্দ্রীয় বাসটার্মিনাল দোকান মালিক সমিতির সাধারণ সদস্য ও ক্ষুদ্র ব্যবসায়ী শাহ আলম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সরকার ঘোষিত লকডাউনের পর থেকে দোকান বন্ধ রাখা হয়েছে। গত কিছুদিন থেকে পরিবার পরিজন নিয়ে কষ্টে আছি। তিনি বলেন, আল্লাহ পাক যে ভাবে চালাছেন সেই ভাবে চলছি। তবে এখন পর্যন্ত ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে কোন সাহায্য সহযোগিতা করা হয়নি।
এ বিষয়ে কেন্দ্রীয় বাসটার্মিনাল দোকান মালিক সমিতির সভাপতি হারুন-অর-রশিদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, সংগঠনের কোন আয়ের উৎস নেই। দীর্ঘদিন থেকে সমিতির মাসিক চাঁদা আদায় বন্ধ রয়েছে। এছাড়াও বর্তমান কোন প্রকার ফান্ড নেই। এছাড়া ব্যক্তিগত ভাবে অনেকেই ত্রাণ দিচ্ছেন ও সরকারের পক্ষ থেকে ত্রাণ দেয়া হচ্ছে।
কেন্দ্রীয় বাসটার্মিনাল দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক রেজওয়ান সিদ্দিকী বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, আমরা নিজ থেকে তেল,চাল, ডাল, আটা ও আলু সংগ্রহ শুরু করেছি। ক্ষুদ্র ব্যবসায়ীদের তালিকা করা হচ্ছে শীঘ্রই কিছুদিনের মধ্যে তালিকা অনুযায়ী খাদ্যসামগ্রী বিতরন করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রংপুর প্রতিনিধি এস এম রাফাত হোসেন বাঁধন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.