করোনা মহামারির মধ্যে ভারতের কর্মকাণ্ডে গর্বিত পাকিস্তান

ফাইল ছবি

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: করোনা মহামারির মধ্যে ত্রাণবাহী বিমান পরিচালনা করায় পাকিস্তানের এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছ থেকে প্রশংসিত হয়েছে ভারতের রাষ্ট্রায়ত্ত্ব বিমান পরিবহন সংস্থা এয়ার ইন্ডিয়া। শুধু প্রশংসাই নয় ভারতীয় ত্রাণবাহী বিমানের চলাচলের সুবিধার জন্য যথাসাধ্য চেষ্টা করে গেছে পাকিস্তান। এয়ার ইন্ডিয়ার একজন একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বরাত দিয়ে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

এসময় পাকিস্তানের পক্ষ থেকে ভারতীয় ওই বিমানকে স্বাগত জানানো হয়। এছাড়াও পাকিস্তানের এয়ার কন্ট্রোলের পক্ষ থেকে বলা হয় যে ভারতের ত্রাণের কাজে তারা গর্বিত।

এয়ার ইন্ডিয়ার এক কর্মকর্তা বলেন, সুযোগ করে দেয়ায় আমদের বিমানের পাকিস্তানের আকাশপথ পারি দিতে নির্ধারিত সময়ের ১৫ মিনিট কম লেগেছে। জানা গেছে, ইরানে যাওয়ার পরেও পাকিস্তানের এয়ার কন্ট্রোলের সাহায্য পেয়েছে ভারতীয় বিমানগুলো।

ইরানের এয়ার কন্ট্রোলের সাথে ভারতীয় বিমানের যোগাযোগ করিয়ে দিয়েছে পাকিস্তানই। এ বিষয়ে এয়ার ইন্ডিয়ার ওই কর্মকর্তা বলেন, এমন ফ্লাইটে আমরা ইরানে অনেক সময় ব্যয় করি কিন্তু ইরানও আমাদের সংক্ষিপ্তভাবে যাতায়াতের সুযোগ করে দিয়েছে।

এয়ার ইন্ডিয়ার পক্ষ থেকে বলা হয়, ওই বিমানগুলো জার্মানির স্থানীয় সময় রাত ৯টা১৫ মিনিটে অবতরণ করার কথা থাকলেও সেগুলো রাত ৮টা৩৫ মিনিটেই ফ্রাঙ্কফুর্ট বিমানবন্দরে অবতরণ করে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.