করোনা ভাইরাস প্রতিরোধে বিদেশ ফেরত নাগরিকদের শারীরিক অবস্থার খবর নিচ্ছেন তানোরের প্রশাসন

বিশেষ প্রতিনিধি: সম্প্রতি বিশ্বব্যাপি করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে বাংলাদেশ পুলিশের পক্ষ হতে জনসচেতনতা মূলম কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এর’ই ধারাবাহিকতায় মনিটরিং রাখার স্বার্থে গত (১লা মার্চ, ২০২০ ইং) তারিখ থেকে অত্র রাজশাহী জেলার তানোর থানা এলাকায় প্রবাসী এবং বিদেশী নগরিকগণদের করোনা ভাইরাসে আক্রান্ত কিনা সেই বিষয়টি নিশ্চিত হওয়ার পাশাপাশি জনসচেতনতা মুলক পদক্ষেপ গ্রহণ করেন তানোরের প্রশাসন।

তানোর উপজেলায় এই পর্যান্ত ০৭ জন ব্যাক্তি বিদেশ থেকে দেশে ফিরেছেন বলে প্রশাসনিক সুত্রে নিশ্চিত হওয়া গেছে।

আজ বুধবার (১৮’ই মার্চ ২০২০ ইং) তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও), থানার অফিসার ইনচার্জ (ওসি) ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (টিএসও)’ সহ স্থানীয় জন প্রতিনিধি দের সাথে নিয়ে উল্লেখিত ব্যক্তিদের বাড়ীতে গিয়ে ১৪ দিনের হোম কোয়ারান্টাইনে থাকার জন্য নির্দেশনা প্রদান করেন।

পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকে করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে সকল নাগরিকদের সচেতন থাকার আহ্বান জানানো হয়।

ইতোমধ্যেই যে ব্যক্তিরা বিদেশ থেকে রাজশাহীর তানোরে এসেছেন তারা হলেন,  ১। মোছাঃ রোজিনা (৩০), (অবিবাহিত) পিতা- মোঃ কেফাত মন্ডল, সাং- পারিশো, ৩নং ওয়ার্ডের, ৬নং কামারগাঁ ইউনিয়ন, থানা- তানোর, জেলা- রাজশাহী। সে গত বৃহস্পতিবার ১২/০৩/২০২০ ইং সৌদি আরব হতে দেশে ফিরে উল্লেখিত ঠিকানায় বসবাস করছে, ২।শ্রী ভবেস চন্দ্র পাল (৬৫), পিতা- মৃত: ভোলানাথ পাল, সাং- তানোর (পালপাড়া), থানা- তানোর, জেলা- রাজশাহী।

সে গতকাল মঙ্গলবার ১৭/০৩/২০২০ ইং ভারত থেকে দেশে ফিরে উল্লেখিত ঠিকানায় বসবাস করছে, ৩।মোঃ সামসুজোহা @ সুমন মোল্লা (৩৩), পিতা- সামসুদ্দিন, সাং- মাদারীপুর, থানা- তানোর, জেলা- রাজশাহী।

সে গত সোমবার ১৬/০৩/২০২০ ইরাক থেকে দেশে ফিরে উল্লেখিত ঠিকানায় বসবাস করছে, ৪। মোঃ জিয়ারুল মন্ডল, পিতা- মৃতঃ কোরবান আলী, সাং- হাতিশাইল, থানা- তানোর, জেলা- রাজশাহী। সে গতকাল মঙ্গলবার   ১৭/০৩/২০২০ ইং দুবাই হতে দেশে ফিরে উল্লেখিত ঠিকানায় বসবাস করছে, ৫। মোঃ তারেক (৩৫), পিতা- মৃতঃ রমজান শাহ্, সাং- সিন্দুকাই, থানা- তানোর, জেলা- রাজশাহী।

সে গত সোমবার ০৯/০৩/২০২০ ইং দুবাই থেকে দেশে ফিরে উল্লেখিত ঠিকানায় বসবাস করছে, ৬। মোঃ জাহাঙ্গীর আলম (২৬), পিতা- মোঃ মজিবর রহমান, সাং- ধনঞ্জয়পুর, থানা- তানোর, জেলা- রাজশাহী সে আজ বুধবার ১৮/০৩/২০২০ ইং কাতার থেকে দেশে ফিরে উল্লেখিত ঠিকানায় বসবাস করছে, ৭। মোঃ নূর ইসলাম (২৬) পিতা- আনছার আলী, সাং- ধনঞ্জয়পুর, থানা- তানোর, জেলা- রাজশাহী। সে আজ বুধবার ১৮/০৩/২০২০ ইং মালয়েশিয়া থেকে দেশে ফিরে উল্লেখিত ঠিকানায় বসবাস করছে।

এ বিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, রাজশাহীর তানোরে বিদেশ হতে আগত প্রবাসী এবং বিদেশী নাগরিকগণের শারীরিক অবস্থা সংক্রান্ত বিস্তারিত তথ্য যথারীতি তানোর থানা পুলিশের পক্ষ থেকে জেলা পুলিশ সুপার বরাবর প্রেরণ করা হচ্ছে।

আগত ০৭ জনের শারীরিক অবস্থা বর্তমানে ভালো বলে নিশ্চিত হওয়া গিয়েছে। তদুপরি তাদেরকে ১৪ দিনের হোম কোয়ারান্টাইনে থাকার জন্য নির্দেশনা প্রদান হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.