করোনা প্রতিরোধে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বর্তমান সরকার ও প্রশাসন বিভাগ

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি: মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বর্তমান সরকার ও প্রশাসন বিভাগ।
জানাগেছে, এ করোনা দূর্যোগ মোকাবেলা ও প্রতিরোধ জন্য দেশের বিভিন্ন বিভাগে, জেলা, উপজেলা, শহর, গ্রামসহ ইত্যাদি স্থানে বর্তমান সরকার বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা তিনি দিনমজুর ও অসহায় দরিদ্র কর্মহীন মানুষের জন্য ত্রানের চাল বরাদ্দ দিয়েছেন এবং জনগনরে জন্য বিভিন্নভাবে কাজও করে যাচ্ছেন ও অব্যাহত রয়েছে।
এদিকে জনসমাগম এড়াতে ও করোনা প্রতিরোধে সামাজিক দূরত্ব থাকার জন্য বিভিন্ন ভাবে কাজ করে যাচ্ছে প্রশাসন বিভাগ।শুধু তাই নয় বিভিন্ন ভাবে জনগনের সেবাও দিচ্ছেন। করোনা ভাইরাস মোকাবেলায় জন্য থেমেনেই প্রশাসন বিভাগের কর্মকর্তারা তারা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন ও অব্যাহত রয়েছে। জীবনের ঝুঁকি নিয়ে দেশের মানুষের জন্য অক্লান্ত পরিশ্রম করছেন সেনাবাহিনী ও নৌবাহিনী, পুলিশ, প্রশাসনসহ বিভিন্ন সেক্টরের প্রশাসনিক কর্মকর্তারা।
দেশের বিভিন্ন স্থানে জনসমাগম এরাতে সামাজিক দূরত্ব বজায় রাখতে লিফলেট বিতারণ, মাস্ক বিতরন সহ বিভিন্ন থানায়, উপজেলায় এবং বিভিন্ন স্থানে হাত ধোয়ার জন্য বুথ বসানো হয়েছে সেখানে জীবাণু নাশক সাবান দিয়েছে যাতে করে সকলেই ঠিক মতো হাত ধুতে পায় সেও ব্যাবস্থা করেছে।
শুধু তাই নয় সামাজিক দূরত্ব রাখতে বিভিন্ন দোকান গুলোতে গোল বৃত্ত আকারসহ ইত্যাদি কাজ করেছেন । এরই পাশা পাশি দেশে বিভিন্ন স্থানে যারা দূর্নীতি কর্মকান্ড করতেছে তাদের ধরে নিয়ে আশাসহ বিভিন্ন কাজ করে যাচ্ছেন।
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যাদের মৃত্যু হয়েছে এমন ব্যাক্তিদের কাছে ভয়ে কেউ না গেলেও কিন্ত পুলিশ প্রশাসনের কর্মকর্তারা এ সমস্ত মৃত্যু ব্যাক্তিদের কাছে যাচ্ছে এবং দাফনের কাজও করতেছেন বলে জানাযায়।
বর্তমান পেক্ষাপটে বাংলাদেশে করোনা ভাইরাস ক্রমে ক্রমে বেড়েই যাচ্ছে তাই সতর্কতা অবলম্বনের জন্য প্রশাসনের কর্মকর্তাবৃন্দ বিভিন্ন রাস্তার মোড়ে কঠর ব্যাবস্থা নিয়েছেন। সন্ধ্যা হলে মানুষকে বাড়িতে যেতে বলা হচ্ছে, খুব বেশি প্রয়োজন হলে বাইরে মাস্ক ব্যাবহার করার নির্দেশ দেয়া ,বাড়িতে গিয়ে হাত ধোয়ার কথা বলা, জনসমাবেশ না করা, বেশি লোকের ভিড়ে যেতে মানাসহ ইত্যাদি কাজ না করার আহবান জানাচ্ছে দেশের বিভিন্ন স্থানে গিয়ে।
অনেকে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, করোনা ভাইরাস প্রতিরোধ জন্য বর্তমান সরকারের পাশাপাশি প্রশাসনিক কর্মকর্তাবৃন্দগন নিরলস ভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে এবং অব্যাহত রয়েছে। তবে সরকারের নির্দেশনা অনুযায়ী সকলকে চলতে হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি এরশাদ আলম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.