করোনা টিকার জন্য মোদিকে ধন্যবাদ জানালেন ব্রাজিল’র প্রেসিডেন্ট

(করোনা টিকার জন্য মোদিকে ধন্যবাদ জানালেন ব্রাজিল’র প্রেসিডেন্ট)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে গতকাল শুক্রবার ব্রাজিলে ২০ লক্ষ ডোজ করোনা টিকা ‘কোভিশিল্ড’ পাঠিয়েছে ভারত। সে কারণেই ‘সঞ্জীবনী বুটি’র ছবি পোস্ট করে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো।
গতকাল শুক্রবার (২২ জানুয়ারী) এক টুইট বার্তায় নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়ে একটি টুইট করেন জাইর বোলসোনারো। টুইটে হিন্দু দেবতা হনুমানের সঞ্জীবনী বুটিসহ পাহাড় নিয়ে উড়ে যাওয়ার একটি ছবি পোস্ট করা হয়। ‘রামচরিতমানস’ অনুযায়ী, লক্ষ্মণ আঘাত পাওয়ার পর হিমালয়ের দ্রোণগিরি পর্বত থেকে সঞ্জীবনী গাছের শিকড়ের সন্ধান করতে গিয়েছিলেন হনুমান। সেখান থেকে তিনি সঞ্জীবনী গাছসমৃদ্ধ পুরো পাহাড়টি তুলে এনেছিলেন লক্ষ্মণের জন্য। বিমানযোগে ভারত থেকে ব্রাজিলে করোনা ভ্যাকসিন যাওয়ার একটি প্রতিচ্ছবি।
টুইট বার্তায় তিনি লেখেন, নমস্কার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিশ্বব্যাপী প্রতিকূলতা অতিক্রম করার জন্য দুর্দান্ত বন্ধুকে পাশে পাওয়ায় ব্রাজিল গর্ববোধ করছে। টিকা পাঠিয়ে আমাদের সাহায্য করার জন্য ধন্যবাদ।
জাইর বোলসোনারোর টুইটকে স্বাগত জানিয়ে টুইট করতে ভোলেননি মোদি। পাল্টা টুইটে তিনি লেখেন, প্রেসিডেন্ট জাইর বোলসোনারো, করোনাভাইরাস মহামারীর বিরুদ্ধে হাতে হাত মিলিয়ে লড়াইয়ের জন্য ভরসাযোগ্য সহযোগী হিসেবে ব্রাজিলকে পাশে পেয়ে আমরাও গর্বিত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.